OnePlus-এর বড় চমক, এ বছর আসছে প্রচুর Nord ফোন, স্পেসিফিকেশনও ফাঁস হয়ে গেল

ওয়ানপ্লাস এই বছর কয়েকটি নতুন Nord-সিরিজের স্মার্টফোন বাজারে লঞ্চ করতে চলেছে। এর মধ্যে রয়েছে OnePlus Nord 5, OnePlus Nord CE 5, এবং OnePlus Nord CE 5 Lite। ফোনগুলির মধ্যে এখন Nord 5 মডেলটির স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে। এছাড়াও, একই সূত্র Nord CE 5 এবং CE 5 Lite মডেলে ব্যবহৃত চিপসেটগুলির নামও প্রকাশ্যে এনেছে।

OnePlus Nord 5, OnePlus Nord CE 5 এবং OnePlus Nord CE 5 Lite-এর স্পেসিফিকেশন

টিপস্টার সঞ্জু চৌধুরী তার এক্স পোস্টে দাবি করেছেন যে, ওয়ানপ্লাস নর্ড ৩ লাইনআপের উত্তরসূরি হিসেবে ওয়ানপ্লাস নর্ড ৪, নর্ড সিই ৪ এবং নর্ড সিই ৪ লাইট স্কিপ করার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ, নর্ড ৩ সিরিজের উত্তরসূরিগুলি ওয়ানপ্লাস নর্ড ৫, নর্ড সিই ৫ এবং নর্ড সিই ৫ লাইট নামে লঞ্চ হবে। এর আগেও একাধিক উদাহরণ রয়েছে, যেখানে চীনা ব্র্যান্ডটি তাদের স্মার্টফোন লাইনআপ থেকে “৪” সংখ্যাকে বাদ দিয়েছে, ফলে এটি আশ্চর্যের নয়। প্রসঙ্গত, চীনা সংস্কৃতিতে ‘চার’ সংখ্যাটিকে অশুভ মনে করা হয়, তাই সেদেশের ক্রেতাদের পছন্দসই হয়ে ওঠার জন্য কোম্পানি এই সিদ্ধান্ত নিয়েছে।

এরসাথেই, টিপস্টার জানিয়েছেন যে ওয়ানপ্লাস নর্ড ৫ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে। এতে অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে, যার আকার ৬.৭ ইঞ্চি বা তারও বেশি লম্বা হতে পারে। এই স্ক্রিনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করতে পারে। এছাড়া, নর্ড ৫-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করতে পারে, যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করবে। অন্যদিকে, ওয়ানপ্লাস নর্ড সিই ৫ মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে বলে জানা গেছে।

এছাড়া, চীনা প্রযুক্তি সংস্থাটি Qualcomm Snapdragon 6 Gen 1 প্রসেসর সহ OnePlus Nord CE 5 Lite ফোনটি লঞ্চ করবে বলেও উল্লেখ করেছেন টিপস্টার। সম্প্রতি একটি রেন্ডার ফাঁস হয়েছিল, যা একটি আসন্ন OnePlus Nord মডেলের ডিজাইন তুলে ধরেছে। অন্য একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, চীনের বাজারে লঞ্চ হতে চলা Oppo K12 ফোনটি OnePlus Nord CE 4 (বা CE 5) নামে গ্লোবাল মার্কেটে আসবে। তবে মনে রাখবেন যে, এই তথ্যগুলি এই মুহূর্তে কেবল জল্পনা। তাই এগুলির সত্যতা কতটা, তা সময়ই প্রকাশ করবে।