মোবাইল

Poco-র পপুলার স্মার্টফোনে চলে এল নতুন MIUI 14 সফটওয়্যার আপডেট

সম্প্রতি শাওমি ভারতে তাদের Xiaomi 12 Pro এবং Poco F4 স্মার্টফোনগুলির জন্য লেটেস্ট MIUI 14 সফ্টওয়্যার ভার্সনটি চূড়ান্ত করেছে। এই ডিভাইসগুলিতে শীঘ্রই আনুষ্ঠানিকভাবে MIUI 14 রোলআউট করা শুরু হবে। তবে এখন তার আগেই গ্লোবাল মার্কেট এবং ইউরোপীয় অর্থনৈতিক অঞ্চলে (EEA) Poco M3 ফোনটি MIUI 14 আপডেট পেতে শুরু করেছে। Poco M3 ব্যবহারকারীরা এখন তাদের ডিভাইসগুলিকে শাওমির এই নিজস্ব অ্যান্ড্রয়েড স্কিনে আপডেট করতে পারবেন। কর্মক্ষমতা এবং শক্তির উন্নতি ছাড়াও, আপডেটটি ডিভাইসে বেশ কয়েকটি নতুন ফিচার এবং এনহ্যান্সমেন্ট যোগ করে। চলুন আপডেটটির সম্পর্কে জেনে নেওয়া যাক।

POCO M3-এর গ্লোবাল এবং EEA ভ্যারিয়েন্ট পেল MIUI 14 আপডেট

পোকো এম৩ ফোনটি অ্যান্ড্রয়েড ভিত্তিক এমআইইউআই ১২ (MIUI 12) কাস্টম স্কিনের সাথে লঞ্চ হয়েছিল। আর বর্তমানে এটি তার শেষ মেজর সফটওয়ার আপগ্রেড রূপে এমআইইউআই ১৪ (MIUI 14) পেতে চলেছে। V13.0.3.0.SJFMIXM, V13.0.1.0.SJFEUXM এবং V13.0.1.0.SJFINXM বিল্ড নম্বর সহ পোকো এম৩-এর সবচেয়ে লেটেস্ট আপডেটটি উপলব্ধ রয়েছে।

আপডেটটি বর্তমানে ডিভাইসের ইইএ (EEA) এবং গ্লোবাল ভ্যারিয়েন্টের জন্য রিলিজ করা হচ্ছে। তবে আগামী দিনে এটি অন্যান্য সংস্করণগুলিতেও পাঠানো হবে। চেঞ্জলগ-এর ক্ষেত্রে, শাওমি কোনও দীর্ঘ তালিকা প্রকাশ করে না এবং এক্ষেত্রেও তাই করা হয়েছে। এই অফিসিয়াল আপডেটের চেঞ্জলগগুলি হল-

সিস্টেম:

• অ্যান্ড্রয়েড ১২-এর ওপর ভিত্তি করে স্টেবেল এমআইইউআই

• ২০২২-এর ডিসেম্বরের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ আপডেট করা হয়েছে। সিস্টেমের নিরাপত্তা আরও বৃদ্ধি পেয়েছে।

জানিয়ে রাখি, এই মুহূর্তে শুধুমাত্র পাইলট টেস্টারদেরই Poco M3-এর MIUI 14 আপডেটে অ্যাক্সেস আছে। পরীক্ষার সময় কোনও বড় বাগ আবিষ্কৃত না হলে আপডেটটি স্টেবেল ইউজারদের কাছে রোলআউট করা হবে। এই পদ্ধতিতে কিছু সময় লাগতে পারে, কিন্তু আশা করা যায় যে ব্যবহারকারীরা ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকে আপডেটটি পেতে শুরু করবে। তবে, এটি প্রকাশের সময়সীমা সম্পর্কে কোম্পানির তরফ থেকে এখনও কিছু জানানো হয়নি।

Back to top button