Realme 12 Pro+ নাকি Poco X6 Pro, মিডরেঞ্জে কোন ফোন আপনার জন্য লাভজনক হবে দেখুন

গত ২৯শে জানুয়ারি ভারতের বাজারে আত্মপ্রকাশ করে Realme 12 Pro+। ডিভাইসটি এদেশে মিড-রেঞ্জের অধীনে এসেছে। ফিচার হিসাবে এই 5G হ্যান্ডসেটে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭-ইঞ্চি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ চিপসেট, সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম, ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। বাজার দখলের জন্য এই ফোনকে Poco X6 Pro স্মার্টফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। উভয় স্মার্টফোনই গেমিংয়ের জন্য আদর্শ। তবে আপনার কোন মডেলটি বেছে নেওয়া উচিত? আসুন Realme 12 Pro+ এব Poco X6 Pro ফোনের দাম ও ফিচারের মধ্যে পার্থক্যগুলি দেখে নেওয়া যাক।

Realme 12 Pro+ vs Poco X6 Pro : দাম

এদেশের বাজারে রিয়েলমি ১২ প্রো প্লাস ফোন মোট তিনটি মেমরি কনফিগারেশনের সাথে লঞ্চ হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস বিকল্পের দাম থাকছে ২৯,৯৯৯ টাকা। আর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৩১,৯৯৯ টাকা ও ৩৩,৯৯৯ টাকা রাখা হয়েছে। এটি – সাবমেরিনার ব্লু, নেভিগেটর বেইজ এবং এক্সপ্লোরার রেড কালার অপশনে কেনা যাবে।

ভারতে পোকো এক্স৬ প্রো স্মার্টফোনের দাম শুরু হয়েছে ২৬,৯৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের। আর উচ্চতর ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৮,৯৯৯ টাকা। এটি – স্পেকট্রি ব্ল্যাক, রেসিং গ্রে ও পোকো ইয়েলো কালারে এসেছে।

Realme 12 Pro+ vs Poco X6 Pro : ডিসপ্লে, সেন্সর

ফৌক্স লেদার ব্যাক প্যানেলের সাথে আসা রিয়েলমি ১২ প্রো+ ফোনে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪১২x১০৮০ পিক্সেল) কার্ভড OLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২১৬০ হার্টজ WM ডিমিং, ৯৫০ নিট পিক ব্রাইটনেস ও ১০-বিট প্যানেল সমর্থন করে। তদুপরি নিরাপত্তার জন্য ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

ডুয়েল টোনড ডিজাইন যুক্ত পোকো এক্স৬ প্রো স্মার্টফোনে রয়েছে গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ ৬.৬৭-ইঞ্চির ১.৫কে ফ্লাট ওলেড ডিসপ্লে প্যানেল। এই টাচ-স্ক্রিনের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০০ নিট পিক ব্রাইটনেস ও ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বিদ্যমান থাকছে।

Realme 12 Pro+ vs Poco X6 Pro : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য রিয়েলমি ১২ প্রো+ স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি রম মিলবে। এই ফোন লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিনে করে।

অভ্যন্তরীন স্পেসিফিকেশনের কথা বললে, পোকো এক্স৬ প্রো স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর থাকছে। হ্যান্ডসেটটিই ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। সর্বোপরি এই মডেল হল সংস্থা দ্বারা ভারতে লঞ্চ করা প্রথম স্মার্টফোন যা অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক লেটেস্ট হাইপারওএস চালিত।

Realme 12 Pro+ vs Poco X6 Pro : ক্যামেরা সেটআপ

Reamle 12 Pro Plus স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি সেন্সর, OIS ও ৩এক্স জুম সহ ৬৪ মেগাপিক্সেলের OmniVision OV64B পেরিস্কোপ টেলিফটো শ্যুটার এবং ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ইউনিট৷ এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

Poco X6 Pro ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ লক্ষ্যণীয়। এই ক্যামেরাগুলি হল – ওআইএস সমর্থিত ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

Realme 12 Pro+ vs Poco X6 Pro : ব্যাটারি

রিয়েলমি ১২ প্রো+ স্মার্টফোনে ৬৭ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে৷

পোকো এক্স৬ প্রো স্মার্টফোন এসেছে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে, যা ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Realme 12 Pro+ vs Poco X6 Pro : পরিমাপ

Realme 12 Pro Plus ফোন ৮.৭৫ মিমি পুরু এবং ওজনে প্রায় ১৯৬ গ্রাম।

Poco X6 Pro ফোন ৮.৩ মিমি পুরু এবং এর ওজন ১৮৬ / ১৯০ গ্রাম।