HomeমোবাইলRealme GT Neo 5 বাজার কাঁপাতে আসছে, 8 মিনিটে হবে ফুল চার্জ, ক্যামেরা-ডিসপ্লেও দারুণ

Realme GT Neo 5 বাজার কাঁপাতে আসছে, 8 মিনিটে হবে ফুল চার্জ, ক্যামেরা-ডিসপ্লেও দারুণ

কিছু দিন আগে, রিয়েলমি (Realme) আনুষ্ঠানিকভাবে তাদের দ্রুততম ২৪০ ওয়াট ফ্ল্যাশ চার্জ প্রযুক্তিটি লঞ্চ করেছে। এই ইভেন্টে, কোম্পানি জানায় যে Realme GT Neo 5 হবে প্রথম স্মার্টফোন, যা এই চার্জিং প্রযুক্তিটি সাপোর্ট করবে। এছাড়াও, কোম্পানি প্রকাশ করে যে, এই হ্যান্ডসেটটি আনুষ্ঠানিকভাবে আগামী ফেব্রুয়ারিতে লঞ্চ হবে। ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং অ্যাডাপ্টারটি লঞ্চ হওয়ার পর, রিয়েলমির এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটির সম্পর্কে আরও তথ্য অনলাইনে ফাঁস হতে শুরু করেছে। একটি সাম্প্রতিক লিক প্রকাশ করে যে, Realme GT Neo 5 মডেলটি ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ সহ আসবে। রিয়েলমি দাবি করেছে যে, এই হার্ডওয়্যারটি তরুণ প্রজন্মের ব্যবহারকারীদের চাহিদা মেটাতে বিশেষ উপযোগী হবে। এর পাশাপাশি জানা যাচ্ছে যে, GT Neo 5 দুটি চার্জিং সংস্করণে লঞ্চ হবে।

Realme GT Neo 5 দুটি ভ্যারিয়েন্টে বাজারে আসবে

রিয়েলমি জিটি নিও ৫ সিরিজে কেবল দুটি মডেল রয়েছে বলে মনে করা হচ্ছে। উভয় ডিভাইসের মডেল নম্বর হল RMX3708 এবং RMX3706। প্রথমটি ৪,৬০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে যা ২৪০ ওয়াট ফ্ল্যাশ চার্জ সাপোর্ট করবে। আর, পরবর্তীটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যা ১৫০ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে। জানিয়ে রাখি, ২৪০ ওয়াট ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তিটি মাত্র ৮ মিনিটের মধ্যে ফোনের ১০০% চার্জ পূর্ণ করতে পারে।

এগুলির মধ্যে, রিয়েলমি জিটি নিও ৫-এর ২৪০ ওয়াট সংস্করণটি বিশ্বের সবচেয়ে দ্রুত চার্জিং স্পিড যুক্ত স্মার্টফোন হতে চলেছে। রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট জু কি উল্লেখ করেছেন যে, জিটি নিও ৫ হবে “ফ্ল্যাশ চার্জিংয়ের রাজা”৷ ২৪০ ওয়াট ফ্ল্যাশ চার্জ এখন ইউএসবি টাইপ-সি ইন্টারফেসের সর্বোচ্চ সীমায় রয়েছে৷ তাই নতুন কোনও ইন্টারফেস, যা আরও বেশি চার্জিং পরিচালনা করতে পারে, সেটি ছাড়া স্মার্টফোন চার্জিং প্রযুক্তি বর্তমানে একটি বাধার মুখে রয়েছে।

এছাড়া, ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত পারে। Realme GT Neo 5 সিরিজটি ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং হাই-রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে অফার করবে। এটি ১৪৪ হার্টজের একটি অতি-উচ্চ রিফ্রেশ রেট এবং উচ্চ-ফ্রিকোয়েন্সি পালস্ উইদ মডিউলেশন (PWM) ডিমিং সাপোর্ট করবে, যা ব্যবহারকারীদের চোখের জন্য ভালো। Realme GT Neo 5-এর ক্যামেরা সেগমেন্টে, ৫০ মেগাপিক্সেলের আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা দেখা যাবে, যা ০.৬-২০x জুম সাপোর্ট করবে। ডিভাইসটিতে ৮ মেগাপিক্সেলের এবং ২ মেগাপিক্সেলের সহায়ক লেন্সও থাকবে।

আরও পড়ুন