Samsung এর ফোল্ডেবল ফোনের জনপ্রিয়তা দিনকে দিন বাড়ছে, বছরে দ্বিগুণ হল বিক্রি

ফোল্ডেবল স্মার্টফোনের শিপমেন্ট গত বছরের তুলনায় এবছর বিশ্বব্যাপী ৭৩ শতাংশ বৃদ্ধির কারণে ১৬ মিলিয়ন ইউনিটে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে

Samsung Foldable Phone Sales Doubled this year

স্যামসাং ইলেক্ট্রনিক্স কোম্পানি লিমিটেড শুক্রবার জানিয়েছে, এন্টারপ্রাইজ ব্যবহারের জন্য বিক্রি হওয়া গ্যালাক্সি জেড ফোল্ড এবং গ্যালাক্সি জেড ফ্লিপ স্মার্টফোনের সংখ্যা প্রতি বছরে দ্বিগুণ হারে বাড়ছে। সংস্থাটি ২০২১ সালের তুলনায় ২০২২ সালের জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত এন্টারপ্রাইজ গ্রাহকদের জন্য চুক্তিবদ্ধ ফোল্ডেবল স্মার্টফোনের সংখ্যায় ১০৫ শতাংশ বৃদ্ধি লক্ষ্য করেছে। উল্লেখ্য, সংস্থাটি এই বছর গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট ২০২২-এ Samsung Galaxy Z Fold 4 এবং Galaxy Z Flip 4 ফোন দুটি লঞ্চ করেছে, যেগুলি ইতিমধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছে।

জানিয়ে রাখি, ফোল্ডেবল স্মার্টফোনের শিপমেন্ট গত বছরের তুলনায় এবছর বিশ্বব্যাপী ৭৩ শতাংশ বৃদ্ধির কারণে ১৬ মিলিয়ন ইউনিটে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। পাশাপাশি মানুষ ফোল্ডেবল ফোন পছন্দ করায় শিপমেন্ট ২০২৩ সালের মধ্যে ২৬ মিলিয়ন ইউনিটে পৌঁছাতে পারে। আসলে বড় স্ক্রিনে মাল্টিটাস্কিংয়ের স্বাচ্ছন্দ্য এবং ফোল্ডিং করা ডিভাইসগুলিতে ভারী অ্যাপ্লিকেশনগুলি সঠিকভাবে অপ্টিমাইজ করা হয় বলে ব্যবহারকারীদের কাছে এটি জনপ্রিয় হয়ে উঠেছে।

Samsung Galaxy Z Fold 4 ও Galaxy Z Flip 4

আগেই বলেছি, এবছর স্যামসাং তাদের গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে এই দুটি ফোল্ডেবল ফোন লঞ্চ করেছে। স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনে ৭.৬ ইঞ্চি ডায়নামিক AMOLED 2X ইনফিনিটি ফ্লেক্স প্রাইমারি ডিসপ্লে এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ ফোনে ৬.৭ ইঞ্চি সুপার AMOLED ডিসপ্লে উপস্থিত। ফটোগ্রাফির জন্য প্রথম ফোনে ৫০ + ১২ + ১০ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে, যেখানে ফ্লিপ ৪ এসেছে ১২ + ১২ মেগাপিক্সেল ক্যামেরা সহ। আর দুটি ফোনেই রয়েছে ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর।