মোবাইল

লঞ্চের আগেই Samsung Galaxy A24 এর ছবি লিক, ডিজাইন-ফিচার দেখে নিন

স্যামসাং (Samsung) গত বছর আগস্ট মাসে গ্লোবাল মার্কেটে Galaxy A23 5G লঞ্চ করেছিল। আর সম্প্রতি জানা গেছে যে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি এর উত্তরসূরি হিসেবে Galaxy A24 সিরিজের ওপর কাজ শুরু করেছে। শোনা যাচ্ছে, এই ডিভাইসটি ৪জি এবং ৫জি উভয় নেটওয়ার্ক ভ্যারিয়েন্টেই বাজারে আসবে। আর এখন একটি নতুন রিপোর্টের মাধ্যমে Samsung Galaxy A24-এর রেন্ডার প্রকাশ্যে এসেছে, যা ফোনটির ফ্রন্ট এবং ব্যাক- দুই প্যানেলেরই ডিজাইন প্রদর্শন করেছে। আসুন তাহলে এই রেন্ডার থেকে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Samsung Galaxy A24-এর রেন্ডার

দ্যটেকআউটলুক স্যামসাং গ্যালাক্সি এ২৪-এর নতুন ছবি শেয়ার করেছে, যা সকল কোণ থেকে এর ডিজাইনটি তুলে ধরেছে। রেন্ডার অনুযায়ী, এই ডিভাইসের সামনের দিকে একটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে রয়েছে। আর নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি ডিসপ্লেতেই এম্বেড করা থাকবে বলে মনে করা হচ্ছে। ফোনটির বাম দিকে একটি সিম স্লট দেখা যাচ্ছে, যেখানে ডানদিকে একটি ভলিউম বাটন এবং পাওয়ার বাটন রয়েছে৷

আবার, গ্যালাক্সি এ২৪ ৫জি-এর রিয়ার প্যানেলে একটি এলইডি ফ্ল্যাশ সহ তিনটি বাইরের দিকে প্রসারিত ক্যামেরা রিং রয়েছে। ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টের পাশাপাশি, হ্যান্ডসেটটি ডার্ক রেড, লাইট গ্রীন এবং সিলভারের মতো অন্যান্য কালার শেডেও বাজারে আসবে বলে মনে করা হচ্ছে।

জানিয়ে রাখি, Samsung Galaxy A23 সিরিজের মতো, Galaxy A24-ও ৪জি এবং ৫জি সংস্করণে আসতে পারে। ফাঁস হওয়া রেন্ডারগুলি ডিভাইসের ৪জি সংস্করণের অন্তর্গত বলে মনে করা হচ্ছে। এই মডেলটি ৬.৪ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট এবং ৪ জিবি র‍্যাম সহ আসতে পারে৷ এটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে, যার ওপরে স্যামসাংয়ের নিজস্ব ওয়ান ইউআই (One UI) স্কিনের একটি স্তর থাকবে।

এছাড়াও, ফটোগ্রাফির জন্য Galaxy A24-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট উপস্থিত থাকতে পারে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের বা একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যেতে পারে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Galaxy A24 মডেলটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করতে পারে। এই স্যামসাং হ্যান্ডসেটটি কবে লঞ্চ হবে, সেসম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

Back to top button