200MP ক্যামেরা, 1TB স্টোরেজ, আর কী কী ফিচার্স অফার করবে Samsung Galaxy S24 Ultra

স্যামসাং শীঘ্রই বিশ্ববাজারে লঞ্চ করতে চলেছে তাদের S সিরিজের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি। এই লাইনআপে অন্তর্ভুক্ত থাকবে তিনটি মডেল – Samsung Galaxy S24, Samsung Galaxy S24+ এবং Samsung Galaxy S24 Ultra। আর এখন টপ-এন্ড S24 Ultra থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে অনুমোদন লাভ করেছে। যা সেভাবে কোনও তথ্য প্রকাশ না করলেও জানুয়ারিতে অফিসিয়াল লঞ্চের ইঙ্গিত দেয়। প্রসঙ্গত, সাম্প্রতিক রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছে যে, Samsung Galaxy S24 সিরিজটি আগামী ১৭ জানুয়ারি গ্লোবাল মার্কেটে উন্মোচন করা হবে, যার সেল ৩০ জানুয়ারি থেকে শুরু হওয়ার সম্ভাবনা। আসুন তাহলে লঞ্চের আগে এই ডিভাইসটি সম্পর্কে কি কি তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S24 Ultra-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এ টাইটানিয়াম লেন্সের রিং সহ ফ্ল্যাট টাইটানিয়াম ফ্রেম অন্তর্ভুক্ত থাকবে। সামনে ৬.৭৮ ইঞ্চির ফ্ল্যাট কিউএইচডি+ ডায়নামিক অ্যামোলেড ২এক্স (AMOLED 2X) ডিসপ্লে দেখা যাবে, যা পূর্বসূরি মডেলগুলির কার্ভড ডিজাইন থেকে আলাদা। ডিসপ্লেটি ২,৫০০ নিট এর সর্বোচ্চ উজ্জ্বলতা অর্জন করতে সেট করা হয়েছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটের কাস্টমাইজড সংস্করণ দ্বারা চালিত হবে। এটি ১২ জিবি / ১৬ জিবি র‍্যামের সাথে আসবে বলে আশা করা হচ্ছে এবং এটি ২৫৬ জিবি/ ৫১২ জিবি / ১ টিবি-এর মতো একাধিক স্টোরেজ বিকল্পে উপলব্ধ হতে পারে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটিতে ৪৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ২৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

ফটোগ্রাফির জন্য, Qualcomm Snapdragon S24 Ultra-এর ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ৫০ মেগাপিক্সেল ৫x পেরিস্কোপ টেলিফটো লেন্স এবং একটি ১০ মেগাপিক্সেলের ৩x টেলিফটো ক্যামেরা অবস্থান করবে।

আর ফোনের সামনে সম্ভবত একটি ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত থাকতে পারে। Samsung Galaxy S24 Ultra অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ান ইউআই ৬ (One UI 6) কাস্টম স্কিনে রান করবে এবং ফোনটি স্যামসাংয়ের গ্যালাক্সি এআই (Galaxy AI)-তে প্রথম অ্যাক্সেস পারে পারে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, Samsung Galaxy S24 Ultra সমস্ত দেশে Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটের সাথে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। তবে, Samsung Galaxy S24 এবং Galaxy S24+ অঞ্চলের ওপর নির্ভর করে হয় Exynos 2400 বা Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা হবে। পূর্বসূরি মডেলের মতো, Samsung Galaxy S24 Ultra-এ একটি বিল্ট-ইন এস-পেন (S Pen) স্টাইলাসও থাকবে।