Kia Seltos: মূল্যবৃদ্ধির মাঝে উলটপুরাণ, রাতারাতি দাম কমল জনপ্রিয় SUV গাড়ির

চারিদিকে মূল্যবৃদ্ধির বাজারে হঠাৎ যেন উলটপুরাণ! ভারতের অন্যতম জনপ্রিয় মিড-সাইজ এসইউভি মডেল Kia Seltos-এর দাম খানিকটা কমে গেল। গত জুলাইতেই কিয়ার এই গাড়ির আপগ্রেড ভার্সন লঞ্চ হয়। অতিরিক্ত ফিচার্সের সঙ্গে নতুন ইঞ্জিন যুক্ত হয় ফেসলিফ্ট ভার্সনে। এবার সেল্টোসের নির্দিষ্ট কয়েকটি ভ্যারিয়েন্টের মূল্য ২০০০ টাকা পর্যন্ত কমানোর কথা ঘোষণা করেছে কিয়া। কিছু বৈশিষ্ট্য বাদ পড়ার কারণেই এমন সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

Kia Seltos-এর দাম কমা ভ্যারিয়েন্টগুলির মধ্যে রয়েছে ১.৫ লিটারের পেট্রল MT HTX, ১.৫ লিটারের টার্বো পেট্রোল iMT HTX+, ১.৫ লিটারের টার্বো পেট্রোল DCT GTX+(S), ১.৫ লিটারের টার্বো পেট্রোল DCT GTX+, ১.৫ লিটারের ডিজেল iMT HTX+ এবং ১.৫ লিটারের ডিজেল AT GTX+(S)। এই মডেলগুলি কিনতে বর্তমানে ২০০০ টাকা কম খরচ করতে হবে। চারটি পাওয়ার উইন্ডোতে ওয়ান টাচ আপ এবং ডাউন ফিচারটি অবলুপ্ত হওয়ার কারণেই এমন পদক্ষেপ নিয়েছে কিয়া।

এছাড়া Kia Seltos-এর অন্যান্য সমস্ত ভ্যারিয়েন্টের দাম অপরিবর্তিত রাখা হয়েছে। আপডেটের আগে পর্যন্ত HTX+ থেকে শুরু করে সব ভার্সনেই ওয়ান টাচ আপ এবং ডাউন ফিচার উপলব্ধ থাকত। এখন কেবল টপ-মডেল এক্স-লাইনে বৈশিষ্ট্যটি মিলবে। গাড়িটির টপ মডেলের অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারগুলির মধ্যে রয়েছে ১০.২৫ ইঞ্চি টুইন ডিসপ্লে। যার মধ্যে একটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার হিসাবে আর অন্যটি ইনফোটেনমেন্ট সিস্টেম হিসাবে ব্যবহৃত হয়। পাশাপাশি ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো অ্যাপেল কার প্লে, আটটি স্পিকার যুক্ত বোস প্রিমিয়াম অডিও সিস্টেম, কিয়া কানেক্ট টেলিমেটিক্স, প্যানোরামিক সান-রুফ এবং সেফটি ফিচার হিসেবে ADAS রয়েছে।

Kia Seltos: ইঞ্জিন স্পেসিফিকেশন

কিয়া এর জনপ্রিয় এই গাড়িতে এগিয়ে চলার শক্তি সরবরাহ করে তিনটি সিলিন্ডার যুক্ত ১.৫ লিটারের সাধারণ পেট্রোল ইঞ্জিন, ১.৫ লিটারের ডিজেল ইঞ্জিন এবং ১.৫ লিটারের টার্বো পেট্রল ইঞ্জিন। ট্রান্সমিশন সিস্টেমের মধ্যে সিক্স স্পিড আইএমটি কিংবা সিক্স স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক গিয়ারবক্স দেওয়া হয়েছে। তবে ১.৫ লিটারের সাধারণ পেট্রোল ইঞ্জিনে সিক্স স্পিড ম্যানুয়াল এবং সিভিটি অটোমেটিক গিয়ার উপলব্ধ। অন্যদিকে ১.৫ লিটারের টার্বো পেট্রোল ইঞ্জিনের সঙ্গে সিক্স স্পিড এবং সেভেন স্পিড ডিসিটি পাওয়া যাবে। এসইউভিটির এক্স শোরুম মূল্য ১০.৯০ লাখ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২০.৩০ লাখ টাকা পর্যন্ত গিয়েছে।