Tecno Spark Go 2023: ভারতে আসছে এবছরের সবচেয়ে সস্তা স্মার্টফোন, থাকবে ডুয়েল ক্যামেরা

আসন্ন টেকনো স্পার্ক গো ২০২৩ স্মার্টফোনকে শীঘ্রই ভারতের বাজারে অফলাইন মোডে বিক্রি করা হবে বলে জানা গেছে। এক্ষেত্রে ফোনটির ভারতীয় সংস্করণ ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ সহ আসতে পারে

Tecno Spark Go 2023 Price in India

Tecno খুব শীঘ্রই একটি নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন ভারতে লঞ্চ করতে চলেছে। আসন্ন এই ডিভাইসটির নাম Tecno Spark Go 2023 রাখা হতে পারে এবং এটি ভারতের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনগুলির মধ্যে একটি হবে। যদিও সংস্থার তরফ থেকে এই হ্যান্ডসেটের ভারতে লঞ্চের তারিখ এখনো নিশ্চিত করা হয়নি। তবে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশের আগেই, টিপস্টার পারাস গুগলানি (Paras Guglani) -এর হাত ধরে উক্ত ডিভাইসটির একাধিক লাইভ ইমেজ অনলাইনে ফাঁস হল। এখান থেকে Tecno Spark Go 2023 -এর দাম, স্পেসিফিকেশন, ডিজাইন, এমনকি রিটেল বক্সের ছবি সামনে এসেছে।

লঞ্চের আগেই ফাঁস হল Tecno Spark Go 2023 স্মার্টফোনের দাম ও ডিজাইন

আসন্ন টেকনো স্পার্ক গো ২০২৩ স্মার্টফোনকে শীঘ্রই ভারতের বাজারে অফলাইন মোডে বিক্রি করা হবে বলে জানা গেছে। এক্ষেত্রে ফোনটির ভারতীয় সংস্করণ ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ সহ আসতে পারে। টিপস্টার পারাস গুগলানির দাবি অনুসারে, এর দাম রাখা হবে ৬,৯৯৯ টাকা। অন্যদিকে ফোনটির গ্লোবাল ভ্যারিয়েন্ট ৪ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ আসবে বলেও জানিয়েছেন টিপস্টার। যাইহোক, দামের নিরিখে আসন্ন টেকনো স্মার্টফোনটি এদেশে Poco C50 এবং Redmi A1 -এর সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করবে।

এদিকে সদ্য ফাঁস হওয়া লাইভ ইমেজের মধ্যে, টেকনো স্পার্ক গো ২০২৩ এডিশনের রিটেল বক্স এবং ইউনিটের ছবিও সামিল রয়েছে। যার মধ্যে রিটেল বক্সে ডিভাইসটির স্টোরেজ কনফিগারেশন এবং ফোনের নাম উল্লেখ আছে। আবার ইউনিটের হ্যান্ডস-অন লাইভ ইমেজের দৌলতে ফোনটির যাবতীয় কী-ফিচার সম্পর্কে আমরা জানতে পেরেছি। যেমন টেকনো স্পার্ক গো ২০২৩, ১৬.৬৬ সেমি বা প্রায় ৬.৫৫-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে সহ লঞ্চ হবে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ (কেন্দ্রীভূত) স্টাইলের হবে, যার কাটআউটের মধ্যে সেলফি ক্যামেরা বিদ্যমান থাকবে।

লাইভ ইমেজগুলি আরো নিশ্চিত করেছে যে, আসন্ন এই ফোনটি ফ্ল্যাট ফ্রেমের ডিজাইন সহ আসবে। এর ব্যাক প্যানেলে বর্গাকৃতির ক্যামেরা মডিউল থাকবে, যার মধ্যে ডুয়াল-ক্যামেরা ইউনিট অবস্থান করবে। এক্ষেত্রে প্রাইমারি সেন্সরটি ১৩ মেগাপিক্সেলের হবে এবং সেকেন্ডারি সেন্সরটি ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স অথবা একটি ভিজিএ (VGA) শুটার হতে পারে। এদিকে ডিসপ্লের উপরিভাগে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। আর পারফরম্যান্সের জন্য মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর থাকবে।

তদুপরি পাওয়ার ব্যাকআপের জন্য টেকনো সংস্থার এই লেটেস্ট এন্ট্রি-লেভেল হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে চার্জ-যোগ্য। আর সিকিউরিটির জন্য ফোনে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং এআই (AI) ফেস আনলক ফিচার সমর্থন করবে।

প্রসঙ্গত টিপস্টার পারাস গুগলানি তার পোস্টে আরো উল্লেখ করেছেন যে, টেকনো স্পার্ক গো ২০২৩ – এন্ডলেস ব্ল্যাক, ইউনি ব্লু এবং নেবুলা পার্পল এই তিনটি কালার বিকল্পে আসবে। আর লঞ্চ পরবর্তী সময়ে, অফলাইন মোড ছাড়াও ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়ার মাধ্যমে ফোনটিকে কেনা যাবে।