Vivo V30 SE: ভিভো আনছে নতুন 5G ফোন, লঞ্চের আগেই প্রসেসরের নাম লিক হয়ে গেল

ভিভো তাদের V30 সিরিজের অধীনে আরও কিছু নতুন ফোন বাজারে আনতে চলেছে বলে শোনা যাচ্ছিল। খবর সত্যি প্রমাণিত করে এখন গুগল প্লে কনসোল (Google Play Console) প্ল্যাটফর্মে মডেলটিকে দেখা গেছে। ওই সার্টিফিকেশন ফোনটির অফিশিয়াল নাম নিশ্চিত করেছে। বলা হচ্ছে যে এটি Vivo V30 SE হিসেবে আসবে। Vivo V30 লাইনআপে ইতিমধ্যেই লাইট, স্ট্যান্ডার্ড এবং প্রো মডেল লঞ্চ হয়েছে। গুগল প্লে কনসোল ইঙ্গিত দিচ্ছে, আসন্ন V30 SE মডেলটি Vivo Y200e 5G-এর রিব্র্যান্ডেড ভার্সন হতে পারে, যা আবার কিছু দেশে Y100 5G নামেও উপলব্ধ।

Vivo V30 SE পেল Google Play Console-এর অনুমোদন

V2327 মডেল নম্বর সহ ভিভো ভি30 এসই গুগল প্লে কনসোল সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এর লিস্টিংয়ে ফোনটির একটি রেন্ডারও দেখা গেছে। ছবি অনুযায়ী, ফোনটির ডিসপ্লের ওপরে একটি পাঞ্চ-হোল কাটআউট দেখা যাবে। আর হ্যান্ডসেটটির রিয়ার প্যানেলে আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল অবস্থান করবে, যার মধ্যে তিনটি উল্লম্বভাবে সজ্জিত সেন্সর থাকবে। ভিভো ভি30 এসই-এর ব্যাক প্যানেলে গ্রেডিয়েন্ট ডিজাইন আছে বলে মনে হচ্ছে।

কোর স্পেসিফিকেশন সম্পর্কে বললে, ভিভো ভি30 এসই SM4450 কোডনেম যুক্ত একটি মাদারবোর্ডের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। এই প্রসেসরটি 2.2 গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি কর্টেক্স-এ78 কোর এবং 1.95 গিগাহার্টজে রান করা ছয়টি কর্টেক্স-এ55 কোরের সমন্বয়ে গঠিত। সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো 615 জিপিইউ যুক্ত থাকবে। এই তথ্যগুলি নির্দেশ করছে যে, ভিভো ভি30 এসই সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন 4 জেন 2 প্রসেসরের সাথে আসবে। স্মার্টফোনটি 8 জিবি র‍্যাম অফার করবে বলেও শোনা যাচ্ছে।

লিস্টিংটি আরও প্রকাশ করেছে যে, Vivo V30 SE-এর ডিসপ্লে 1,080 x 2,400 পিক্সেলের রেজোলিউশন ও 440 পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করবে এবং ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেমে রান করবে। এছাড়া, Vivo V30 SE সম্পর্কে আর কোনও তথ্য গুগল প্লে কনসোল থেকে জানা যায়নি।