অপেক্ষার অবসান, দুর্ধর্ষ ক্যামেরা ফোন Vivo X90, X90 Pro লঞ্চের দিনক্ষণ প্রকাশ্যে

Vivo X90 X90 Pro Global launch date February 3

গত বছরের শেষের দিকে চীনের বাজারে ভিভো (Vivo) তাদের লেটেস্ট X90 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। এই লাইনআপে Vivo X90, X90 Pro এবং X90 Pro+ 5G- এই তিনটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে। এগুলির মধ্যে, X90 এবং X90 Pro গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। X90 Pro-তে X90 Pro+ 5G-এর মতোই নতুন ৫০ মেগাপিক্সেলের ১-ইঞ্চি Sony IMX989 সেন্সর রয়েছে। কোম্পানির তরফে এখনও আনুষ্ঠানিকভাবে বিশ্ব বাজারে এই ডিভাইসগুলির লঞ্চের তারিখ নিশ্চিত করা হয়নি। তবে, এখন এক জনপ্রিয় টিপস্টার Vivo X90 সিরিজের গ্লোবাল লঞ্চের তারিখ প্রকাশ করেছেন। আসুন এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Vivo X90 সিরিজ আগামী মাসেই আসছে বিশ্ববাজারে

টিপস্টার পারস গুগলানি টুইটে ভিভো এক্স৯০ সিরিজের রিটেইল বক্সের ছবি আপলোড করে দাবি করেছেন যে, ফোনগুলি আগামী ২৭ জানুয়ারী থেকে প্রি-অর্ডার করা যাবে এবং কোম্পানি আগামী ৩ ফেব্রুয়ারি বিভিন্ন বাজারে হ্যান্ডসেটগুলি লঞ্চ করবে। ভিভো এই হ্যান্ডসেটগুলি একই তারিখে ভারতে আসবে কিনা, সেবিষয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানায়নি। তবে, এক্স৮০ লাইনআপটি ইতিমধ্যেই ভারতে উপলব্ধ রয়েছে বিবেচনা করে, উত্তরসূরি মডেলগুলিরও শীঘ্রই এদেশে লঞ্চ হওয়ায় সম্ভাবনা রয়েছে।

Vivo X90 সিরিজের স্পেসিফিকেশন

ভিভো এক্স৯০ প্রো ৫জি এবং এক্স৯০ ৫জি মডেল দুটি প্রিমিয়াম স্মার্টফোন হিসেবে গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। এগুলি ভারতে এক্স৮০ প্রো ৫জি এবং এক্স৮০ ৫জি-এর উত্তরসূরি হিসেবে লঞ্চ হবে। উভয় ফোনই তাদের পূর্বসুরিদের তুলনায় কিছু আপগ্রেডেড হার্ডওয়্যার অফার করবে। ভিভো এক্স৯০ প্রো ৫জি এবং এক্স৯০ ৫জি-তে একই ডিসপ্লে থাকবে। দুটি ফোনই ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লের সাথে আসবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ১,২৬০×২,৮০০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১,৩০০ নিট পর্যন্ত ব্রাইটনেস অফার করবে। এগুলি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্রসেসর দ্বারা চালিত হবে।

এছাড়াও, মডেলগুলিতে নতুন ভি২ চিপসেট মিলবে, যা গত বছর লঞ্চ করা হয়েছিল। ভিভো এক্স৯০ প্রো ৫জি এবং এক্স৯০ ৫জি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফান টাচওএস ১৩ (Funtouch OS 13) কাস্টম স্কিনে রান করবে। এদিকে, চীনা ভ্যারিয়েন্টগুলি অরিজিন ওএস ফরেস্ট (Origin OS Forest) ইউজার ইন্টারফেসে চলে।

Vivo X90 Pro-তে ৫০ মেগাপিক্সেলের Sony IMX989 ১-ইঞ্চি প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের পোর্ট্রেট ক্যামেরা এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে৷ অন্যদিকে, X90-এ ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে।

সেলফির জন্য, দুটি ফোনেরই সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X90 Pro-তে বড় ৪,৮৭০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে এবং এটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। অন্যদিকে, স্ট্যান্ডার্ড X90 5G-তে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৮১০ এমএএইচ ব্যাটারি থাকবে।

Vivo X90 5G এবং X90 Pro 5G গ্লোবাল মার্কেটে ১২ জিবি র‍্যাম সহ লঞ্চ হতে পারে। মালয়শিয়ার মার্কেটে X90 5G-এর ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম হবে ৩,৬৯৯ রিঙ্গিট (প্রায় ৬৯,০০০ টাকা), যেখানে X90 Pro ৫,২৯৯ রিঙ্গিট (প্রায় ৯৮,৯০০ টাকা) দামে পাওয়া যাবে বলে জানা গেছে৷