Redmi Note 12 সহ এই Xiaomi Redmi ফোনগুলি লঞ্চ হয়েছে ২০২৩ সালে, কেনার আগে দেখে নিন

২০২৩ সালে লঞ্চ হয়েছে এই Xiaomi Redmi স্মার্টফোনগুলি, দেখে নিন তালিকা

Xiaomi Mi Redmi New Mobile Phones Launched in 2023

২০২৩ সালে ইতিমধ্যেই Xiaomi-র সাব-ব্র্যান্ড Redmi একাধিক নয়া স্মার্টফোন লঞ্চ করেছে, যারমধ্যে রয়েছে Redmi Note 12 লাইনআপ। এই সিরিজের স্মার্টফোনগুলি ভিন্ন ভিন্ন প্রাইস সেগমেন্টের অধীনে আসায় গ্রাহকদের পক্ষেও খুব সুবিধা হয়েছে। যেমন Redmi Note 12 এসেছে বাজেট রেঞ্জে। আর Note 12 Pro এবং Note 12 Pro+ যথাক্রমে লো-মিড ও হাই-মিড সেগমেন্টের অধীনে লঞ্চ হয়েছে। তাই নতুন বছরে আপনি যদি Redmi ব্র্যান্ডের কোনো লেটেস্ট স্মার্টফোন কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে আমাদের এই প্রতিবেদনটি ভালোভাবে পড়ুন। এখানে আমরা সংস্থাটির লেটেস্ট স্মার্টফোনের তালিকা শেয়ার করবো।

২০২৩ সালে লঞ্চ হওয়া Xiaomi Redmi স্মার্টফোনের তালিকা

Redmi Note 12: রেডমি নোট ১২ ৫জি ফোনে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস Samsung AMOLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০০ নিট পিক ব্রাইটনেস এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর সহ এসেছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এই হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিন পাওয়া যাবে। এই ডিভাইসে ৬ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ বিদ্যমান রয়েছে। ক্যামেরার ক্ষেত্রে এই স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল – ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল শ্যুটার। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। সিকিউরিটির জন্য ইউজাররা সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পেয়ে যাবেন। আর স্মার্টফোনটি IP53 রেটিং প্রাপ্ত হওয়ায়, ধুলো-জল থেকে সুরক্ষিত থাকবে।

দাম – রেডমি নোট ১২ ৫জি ফোনকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১৬,৪৯৯ টাকা রাখা হয়েছে। আর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের বিক্রয় মূল্য থাকছে ১৮,৪৯৯ টাকা। এটি তিনটি কালার ভ্যারিয়েন্টে এসেছে – ম্যাট ব্ল্যাক (কালার চেঞ্জিং), মিস্টিক ব্লু (কালার চেঞ্জিং) এবং ফ্রস্টেড গ্রিন।

Redmi Note 12 Pro: রেডমি নোট ১২ প্রো ৫জি স্মার্টফোনে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট, ২০:৯ এসপেক্ট রেশিও, ৯০০ নিট পিক ব্রাইটনেস, ডিসিআই-পি৩ কালার গ্যামট, এইচডিআর১০+,ডলবি ভিশন এবং ওয়াইডভাইন এল১ সাপোর্ট করে। এই ফ্লাট টাচ স্ক্রিনটির ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। আর ডিভাইসের পেছনে – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে৷ উন্নত পারফরম্যান্সের জন্য উক্ত মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর উপস্থিত। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে। এই ফোনে সর্বাধিক ১২ জিবি LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ পাওয়া যাবে। রেডমি নোট ১২ প্রো ফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। জল এবং ধুলো প্রতিরোধের জন্য এটি IP53 রেটিং সহ এসেছে।

দাম – রেডমি নোট ১২ প্রো ৫জি মডেলটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে বাজারে এসেছে। এগুলির দাম যথাক্রমে ২১,৯৯৯ টাকা, ২৩,৯৯৯ টাকা এবং ২৪,৯৯৯ টাকা রাখা হয়েছে। এটি অনিক্স ব্ল্যাক, গ্লেসিয়ার ব্লু এবং স্টারডাস্ট পার্পেল কালারে উপলব্ধ।

Redmi Note 12 Pro Plus: রেডমি নোট ১২ প্রো প্লাস ৫জি স্মার্টফোনে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ফ্লাট ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের ডিজাইন হোল-পাঞ্চ স্টাইলের এবং ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট, ২০:৯ এসপেক্ট রেশিও, ৯০০ নিট পিক ব্রাইটনেস, ডিসিআই-পি৩ কালার গ্যামেট, ডলবি ভিশন, এইচডিআর১০+ এবং ওয়াইডভাইন এল১ টেকনোলজি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর সহ এসেছে। ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। উক্ত ডিভাইসে সর্বাধিক ১২ জিবি LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ মিলবে। রেডমি নোট ১২ প্রো প্লাস ৫জি স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এগুলি হল – OIS-এনাবল ২০০ মেগাপিক্সেল Samsung HPX প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। আর ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৯৮০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

দাম – রেডমি নোট ১২ প্রো প্লাস ৫জি স্মার্টফোনকে ভারতে দুটি স্টোরেজ বিকল্প সহ লঞ্চ করা হয়েছে। এক্ষেত্রে এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ২৯,৯৯৯ টাকা এবং ৩২,৯৯৯ টাকা। এটিকে আর্কটিক হোয়াইট, আইসবার্গ ব্লু এবং অবসিডিয়ান ব্ল্যাক কালারে বেছে নেওয়া যাবে।