Samsung Galaxy A8 এবং Galaxy S21 ইউজারদের জন্য সুখবর, এল নতুন আপডেট

samsung-galaxy-a8-2018-galaxy-s21-series-getting-march-2021-android-security-patch

কয়েক বছর আগেও Samsung কে প্রতিটি ডিভাইসে অ্যান্ড্রয়েড আপডেট না দেওয়ার কারণে আমরা দুষতাম। তবে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটির বিরুদ্ধে সেই অভিযোগ এখন আর আনা সম্ভব নয়। গতবছরই স্যামসাং জানিয়েছিল যে তারা প্রতিটি ডিভাইসে তিন বছর অ্যান্ড্রয়েড আপডেট দেবে। যদিও কয়েকদিন আগে তা বাড়িয়ে চার বছর করা হয়েছে। হয়তো অ্যান্ড্রয়েড ডিভাইস নির্মাতাদের মধ্যে Samsung সবচেয়ে দ্রুত এখন আপডেট আনে। জানতে চান কত দ্রুত? তাহলে বলি যে, কোম্পানিটি ফেব্রুয়ারি মাস শেষ হতে না হতেই কয়েকটি ফোনের জন্য মার্চ মাসের আপডেট এনে হাজির হয়েছে।

আজ্ঞে হ্যাঁ আপনি সঠিক পড়েছেন। SamMobile এর রিপোর্ট অনুযায়ী, Samsung ফেব্রুয়ারি মাসের একদিন বাকি থাকতেই Galaxy A8 (2018) এবং Galaxy S21 সিরিজ (Galaxy S21, Galaxy S21+, Galaxy S21 Ultra) সহ চারটি ফোনের জন্য মার্চ মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ (March 2021 Android Security Patch) রোল আউট করেছে।

Samsung Galaxy A8
Samsung Galaxy A8

রিপোর্টে বলা হয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ৮ (২০২০) এর সংযুক্ত আরব আমিরশাহির ইউজাররা নতুন আপডেট পেতে শুরু করেছে। শীঘ্রই অন্যান্য অঞ্চলের জন্য এই আপডেট রোল আউট করা হবে। এই আপডেটের ফার্মওয়্যার ভার্সন A530FXXSICUC1। আবার তাইওয়ানের স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের স্মার্টফোন ইউজাররাও মার্চ মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পেয়েছেন। এই আপডেটের সাইজ ৩৮৭ এমবি।

তবে মনে রাখবেন এই আপডেটে ফোনে নতুন কোনো ফিচার যুক্ত হবেনা। বরং ফোনের সিস্টেম আরও শক্তিশালী হবে। এছাড়াও ফোনগুলিতে যদি কোনো বাগ দেখা যায় তাও ফিক্স করা হবে।

রিপোর্টে জানানো হয়েছে উল্লেখিত চারটি ফোনের অন্যান্য অঞ্চলের ইউজাররা শীঘ্রই এই আপডেট পাবেন। সেক্ষেত্রে ফোনের Settings > Software update > Download and install স্টেপগুলি ফলো করে আপনি আপডেট এসেছে কিনা চেক করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন