এবার হাতঘড়িতেই পাবেন ChatGPT সাপোর্ট, আজ থেকে শুরু বিশেষ Smartwatch-এর বিক্রি

Avatar

Published on:

Crossbeats Nexus with ChatGPT

প্রায় এক বছর হয়ে গেল ChatGPT, ভারতসহ গোটা বিশ্বের আধুনিক জীবনের সাথে জড়িয়ে গেছে। কাজের পাশাপাশি এখন অনেকে অবসর সময় কাটানো বা টাইম-পাসের জন্যও এই AI টুলটি ব্যবহার করছেন। এদিকে এখন অ্যানালগ হাতঘড়ির বদলে জায়গা করে নিয়েছে স্মার্টওয়াচ।
সেক্ষেত্রে সাধারণ মানুষের এই দুই নিউ-নর্ম্যালের কথা মাথায় রেখে এবার ভারতে ChatGPT সাপোর্টযুক্ত প্রথম স্মার্টওয়াচের বিক্রি শুরু হল। হ্যাঁ, আজ থেকে বাজারে Crossbeats Nexus নামক আধুনিক ঘড়ি উপলব্ধ হয়েছে, যা অন্যান্য মডেলগুলির থেকে অনেকটাই আলাদা৷ কারণ এতে ChatGPT প্রযুক্তির সাথে ই-বুক ফাংশন, ডায়নামিক আইল্যান্ডের মতো ফিচারও পাওয়া যাবে। আসুন, এখন Crossbeats Nexus স্মার্টওয়াচের দাম, লভ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিশদ জেনে নিই।

Crossbeats Nexus স্মার্টওয়াচের মূল্য, প্রাপ্যতা

একাধিক ফিচারে ঠাসা নতুন ক্রসবিটস নেক্সাস স্মার্টওয়াচের দাম রাখা হয়েছে ৪,৯৯৯ টাকা। এটি এই মুহূর্তে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট এবং অ্যামাজন ইন্ডিয়ায় সিলভার এবং ব্ল্যাক – দুটি স্টাইলিশ রঙের বিকল্পে কেনার জন্য উপলব্ধ কালো।

উল্লেখ্য, আপনি চাইলে এই মুহূর্তে শুধুমাত্র ৯৯৯ টাকায় কোম্পানির ওয়েবসাইটে ‘CROSSBEATSONE VIP PASS’ দিয়ে প্রোডাক্টটির প্রি-অর্ডার করতে পারেন। এক্ষেত্রে ঘড়িটি প্রি-অর্ডার করলে এসকেওয়াই (SKY) স্বাক্ষরিত কম্প্লিমেন্টরি গিফ্ট, নেক্সাস ওয়াচ প্রোটেকশনের জন্য ফ্রি স্ক্রিন গার্ড এবং ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) প্রোডাক্টে ২৫% ছাড় ইত্যাদি বেশ কিছু অফার পাওয়া যাবে। এমনকি পাকাপাকি অর্ডার দেওয়ার দিনে অতিরিক্ত ৫% ছাড়ও পেয়ে যাবেন।

Crossbeats Nexus স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

নতুন ক্রসবিটস নেক্সাস স্মার্টওয়াচে ২.১ ইঞ্চি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ৩২০×৩৮৪ পিক্সেল। ঘড়িটি ৫০০টি কাস্টমাইজেবল ওয়াচফেসের সাথে আসে এবং এতে অন্যান্য আধুনিক ঘড়ির মতোই হার্ট রেট মনিটর, SpO2 সেন্সর, ঘুম এবং রক্তচাপ মাপার মতো হেল্থ ট্র্যাকিং ফিচার পাওয়া যাবে। অন্যদিকে আপনি এটি ব্যবহার করলে ৭ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ পাবেন। কানেক্টিভিটির জন্য থাকবে ব্লুটুথ ৫.৩ প্রযুক্তি, যে কারণে এটিকে সহজেই স্মার্টফোনের সাথে সংযুক্ত করা যাবে। তবে স্মার্টওয়াচটি আইওএস ১০ (iOS 10) এবং অ্যান্ড্রয়েড ৫.১ (Android 5.1) সফ্টওয়্যার ভার্সনে চালিত ডিভাইসগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ।

তবে সবচেয়ে বড় ব্যাপার হল যে, এই Crossbeats Nexus স্মার্টওয়াচে চ্যাটজিপিটি প্রযুক্তি ইন্টিগ্রেট করা আছে। শুধু তাই নয়, এটিতে ই-বুক রিডারের পাশাপাশি জিপিএস ডায়নামিক রুট ট্র্যাকিং এবং ডায়নামিক আইল্যান্ডের মতো ফিচার বর্তমান। ঘড়িটির অন্যান্য ফিচারের কথা বললে, এটি অল্টিমিটার, ব্যারোমিটার, কম্পাস ইত্যাদি সেন্সর এবং ব্লুটুথ কলিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥