ভারত সহ বিশ্ববাজারে আসছে Samsung Galaxy Fit 3, পেল BIS থেকে ছাড়পত্র

Avatar

Published on:

Samsung Galaxy Fit 3 launch soon

Samsung বর্তমানে একটি নতুন ফিটনেস ট্র্যাকার ব্যান্ডের উপর কাজ করছে। এটি সম্ভবত Galaxy Fit 3 নামে লঞ্চ হবে। আসন্ন এই ওয়্যারেবলটি গত মাসে FCC সার্টিফিকেশন ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়। যার দরুন এর ডিজিইন এবং মডেল নম্বর প্রকাশ্যে আসে। আবার সম্প্রতি এর ফাঁস হওয়া রেন্ডার থেকে জানা যায় যে, ডিভাইসটি ডেডিকেটেড বাটন (ডানদিকে), হার্ট রেট সেন্সর এবং অপসারণযোগ্য স্ট্র্যাপের সাথে আসবে। এখন আবার Samsung Galaxy Fit 3 মডেলটি ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’ (BIS) এবং TUV Rheinland সার্টিফিকেশন কর্তৃপক্ষ দ্বারা ছাড়পত্র পেয়েছে। মনে করা হচ্ছে, স্মার্টওয়াচটি খুব শীঘ্রই ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে।

BIS এবং TUV Rheinland সার্টিফিকেশন সাইট দ্বারা অনুমোদন পেল Samsung Galaxy Fit 3

BIS সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুযায়ী, আপকামিং স্যামসাং গ্যালাক্সি ফিট ৩ মডেলটি SM-R390 মডেল নম্বর সহ আসবে। জানিয়ে রাখি, এই ওয়্যারেবলটি এই একই মডেল নম্বরের সাথে FCC সার্টিফিকেশন পোর্টালেও উপস্থিত হয়েছিল। TUV Rheinland সার্টিফিকেশন সাইটের লিস্টিং নিশ্চিত করেছে যে, এটি ৫ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত ২০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি অফার করবে। যেখানে কিনা পূর্বসূরি গ্যালাক্সি ফিট ২ (Galaxy Fit 2) মাত্র ১৫৯ এমএএইচ ব্যাটারির সাথে এসেছিল।

আসন্ন ফিটনেস ট্র্যাকারের ব্যাটারি এবং চার্জিং ক্যাপাসিটি ব্যতীত আর কোনো ফিচার TUV Rheinland সার্টিফিকেশন পোর্টাল থেকে সামনে আসেননি। তবে হালফিলে ফাঁস হওয়া রেন্ডার অনুসারে, স্যামসাং গ্যালাক্সি ফিট ৩ জিপিএস সমর্থন সহ আসতে পারে। এক্ষেত্রে জানিয়ে রাখি, পূর্বসূরি গ্যালাক্সি ফিট এবং ফিট ২ কোনো মডেলেই এই বৈশিষ্ট্যটি নেই।

এদিকে জানা গেছে যে, ফিটনেস ব্যান্ডটি আরটিওএস (rtOS) -এর পরিবর্তে অ্যান্ড্রয়েড ওএস দ্বারা চালিত হবে। গ্যালাক্সি ফিট ৩ মডেলে বিল্ট-ইন স্টোরেজ এবং স্ট্যান্ড-অ্যালোন মিউজিক প্লেব্যাক সাপোর্ট পাওয়া যাবে । এছাড়া জানা যাচ্ছে, এটি রোজ গোল্ড কালার অপশনে আত্মপ্রকাশ করবে।

Samsung Galaxy Fit 3 ওয়্যারেবলের মূল্য সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। তবে এটি পূর্বসূরি Galaxy Fit 2 মডেলের (৩,৯৯৯ টাকা) চেয়ে সামান্য বেশি ব্যয়বহুল হবে বলেই আমাদের অনুমান। এই ফিটনেস ট্র্যাকারটি কবে নাগাদ আত্মপ্রকাশ করবে সেই বিষয়েও কিছু জানা সম্ভব হয়নি। তবে মনে করা হচ্ছে, সংস্থাটি হয়তো ২০২৪ সালের জানুয়ারি মাসে Galaxy S24 সিরিজের সাথেই এটিকে ঘোষণা করার পরিকল্পনায় আছে।

সঙ্গে থাকুন ➥