KKR: দিনক্ষন নিশ্চিত গম্ভীরের আগমনের, একই দিনে মহানগরীতে পা দেবেন রিঙ্কু-রানারাও

কলকাতা নাইট রাইডার্স ২০১২ এবং ২০১৪ সালে দুবার গৌতম গম্ভীরের নেতৃত্বে আইপিএলে চ্যাম্পিয়ন হয়।

আইপিএলের (IPL 2024) লড়াইয়ে মাঠে নামার আগে এখন ফ্রাঞ্চাইজি দলগুলি শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে। কৌশলগত দিক থেকে প্রতিটি দল এখন এগিয়ে থাকতে চাইছে। ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলের আগে এই বিষয়ে কলকাতা নাইট রাইডার্সও (Kolkata Knight Riders) পিছিয়ে নেই। এবার চূড়ান্ত প্রস্তুতিকে মাথায় রেখে ক্রিকেটার থেকে সহযোগী কর্মকর্তারা কলকাতায় আসতে চলেছেন।

আইপিএলের মঞ্চে নাইট রাইডার্সদের দীর্ঘদিন ট্রফির দেখা নেই। ফলে বারবার ভক্তরা হতাশ হচ্ছেন। গত বছর কলকাতা টুর্নামেন্টের প্লে অফেও জায়গা করে নিতে পারেনি। তারা শেষ ২০১২ এবং ২০১৪ সালে দুবার গৌতম গম্ভীরের নেতৃত্বে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে পেরেছিল। ফলে দলকে আরও শক্তিশালী হিসাবে গড়ে তোলার জন্য মেন্টর হিসাবে গম্ভীরকে এই বছর আইপিএলের আগে আবারও ফিরিয়ে আনা হয়েছে।

কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিতের সঙ্গে লখনউ সুপার জায়ান্টস থেকে আসা এই নতুন মেন্টর এখন সব রকম কৌশল তৈরিতে ব্যস্ত। এমনকি নাইট বাহিনীদের সময় দেওয়ার জন্য রাজনৈতিক জীবনকেও গৌতম বিদায় দিয়েছেন। এবার ইডেন গার্ডেন্সের শেষ মুহূর্তের প্রস্তুতির জন্য আগামীকাল ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী এই তারেকা কলকাতায় পা রাখতে চলেছেন। ফলে নাইট ভক্তদের মনে এখন নতুন করে উন্মাদনা তৈরি হয়েছে।

আগামীকাল বিকাল ৫:৩০ টায় নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে গৌতম গম্ভীরকে সম্বর্ধনা জানানোর জন্য কলকাতার ক্রিকেট প্রেমীরা আয়োজন শুরু করে দিয়েছে। উল্লেখ্য শুক্রবার থেকে ইডেন গার্ডেন্স নাইটদের শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু হবে। তার আগে রিঙ্কু সিং এবং নিতীশ রানার মতো ক্রিকেটাররা কলকাতায় এসে পৌঁছাবেন। তবে শ্রেয়াস আইয়ার রঞ্জি ট্রফির ফাইনালে মুম্বাইয়ের হয়ে অংশগ্রহণ করায় তিনি কয়েক দিন পর দলের সাথে যোগ দেবেন।