Matija Sarkic: শোকাহত ফুটবল বিশ্ব, মাত্র ২৬ বছর বয়সে মারা গেলেন বিশ্ব ফুটবলের এই তরুন গোলকিপার

মানুষের জীবনে মৃত্যু হল এক আকস্মিক ঘটনা। আর এই মৃত্যুর কাছেই হার মানতে হয় সকলকেই। তবে অল্পবয়সী কেউ এই পৃথিবীকে বিদায় জানালে, সেটা আরও বেশি হৃদয় বিদারক হয়ে ওঠে। সেরকমই আজ মাত্র ২৬ বছর বয়সে না ফেরার দেশে ফিরে গেলেন মিলওয়ালের (Millwall) গোলরক্ষক মতিজা সার্কিচ (Matija Sarkic)। অত্যন্ত দুঃখজনক এই খবরটি জানিয়েছে মিলওয়াল অফিসিয়াল ওয়েবসাইট।

শনিবার মিলওয়াল অফিসিয়াল ওয়েবসাইটটি অত্যন্ত দুঃখের সাথে জানিয়েছে, “মিলওয়াল ফুটবল ক্লাব সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয়ে জানাচ্ছে যে মতিজা সার্কিচ ২৬ বছর বয়সে মারা গেছেন।” এছাড়া তারা আরও যোগ করেছে, “ক্লাবের সবাই এই অত্যন্ত দুঃখজনক পরিস্থিতিতে মতিজার পরিবার এবং বন্ধুদের প্রতি তাদের ভালবাসা এবং সমবেদনা পাঠিয়েছে।”

মতিজা সার্কিচ ২০১৯ সালে মন্টিনিগ্রিনের (Montenegrin) তাঁর কেরিয়ার শুরু করেছিলেন। বেলারুশের বিরুদ্ধে গ্লাভস হাতে শুরু হয়েছিল তাঁর কেরিয়ার। যদিও এর আগে ২০১৫ সালে অ্যাস্টন ভিলার (Aston Villa) অ্যাকাডেমিতে যোগ দিয়েছিলেন মতিজা। ওইসময় ৫ বছর তাদের সাথে কাঁটিয়েছিলেন তিনি। এছাড়া শ্রুসবারি, বার্মিংহাম এবং স্টোকের হয়ে মোট ৬০ টি ম্যাচ খেলেছিলেন তিনি। তারপরে গত মরশুমে তথা গত বছর আগষ্টে মিলওয়ালে যোগ দিয়েছিলেন মতিজা এবং সেখানে ৩৩ টি ম্যাচও খেলেছেন। গত সপ্তাহে বেলজিয়ামের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেই অকালমৃত্যু হয় তার। যদিও মৃত্যুর কারণ জানা যায়নি।

১৯৯৭ সালের ২৩ জুলাই ইংল্যান্ডের গ্রিমসবিতে জন্মগ্রহণ করেছিলেন এই গোলরক্ষক। তাঁর বাবা ছিলেন একজন মন্টিনিগ্রিনের বাসিন্দা এবং তাঁর মা একজন ইংলিশ মহিলা। ইংল্যান্ডে সার্কিচের জন্ম হলেও, তারপরে তাঁকে নিয়ে আসা হয়েছিল মন্টিনিগ্রোতে। আর এখান থেকেই উত্থান হয়েছিল মতিজা সার্কিচের। তাঁর যমজ ভাই অলিভারও মন্টিনিগ্রিন জাতীয় দলের হয়ে সমস্ত জুনিয়র বিভাগে উত্তীর্ণ হয়েছিলেন।