HomeSportপ্রায় ৫০০-এর কাছাকাছি রান,‌ ৪১ টি ছক্কা, তবুও এই সিজনে একটি ম্যাচেও ৩০টি বল খেলেননি এই তরুন

প্রায় ৫০০-এর কাছাকাছি রান,‌ ৪১ টি ছক্কা, তবুও এই সিজনে একটি ম্যাচেও ৩০টি বল খেলেননি এই তরুন

প্রতি বছর আইপিএলে (IPL 2024) আমরা একাধিক তরুণ ক্রিকেটারদের অসাধারণ পারফরম্যান্স করতে দেখি। এই বছর আইপিএলেও একইরকম ছবি ধরা পড়ছে। তাদের মধ্যে চলমান টুর্নামেন্টে সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) হয়ে অভিষেক শর্মা (Abhishek Sharma) বিশেষ করে নজর কাড়ছেন। আগামীকাল দলটি দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামবে। তবে তার আগেই হায়দ্রাবাদের হয়ে অভিষেক শর্মা অবিশ্বাস্য রেকর্ড গড়ে দৃষ্টান্ত তৈরি করলেন।

এই বছর আইপিএলের লিগ পর্যায় থেকেই সানরাইজার্স হায়দ্রাবাদের পারফরম্যান্স রীতিমতো আলোচনায় উঠে এসেছে। তারা এই মরসুমে টুর্নামেন্টের ইতিহাসে এক ইনিংসের সর্বোচ্চ রান সংগ্রহকারী তালিকায় শীর্ষ দুই স্থানেই জায়গা করে নিয়েছে। হায়দ্রাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২৮৭ রান এবং মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২৭৭ রান সংগ্রহ করে এই রেকর্ড তৈরি করে। এই অসাধারণ সাফল্যের পিছনে দলের দুই ওপেনার ট্রাভিস হেড এবং অভিষেক শর্মা সবচেয়ে বেশি অবদান রেখেছেন।

এর সঙ্গেই ২৩ বছর বয়সী অভিষেক চলমান আইপিএলে এখনও পর্যন্ত ১৪ ম্যাচে মোট ৪৭০ রান সংগ্রহ করেছেন এবং সকলকে ছাপিয়ে এই মরসুমে সবচেয়ে বেশি ৪১ টি ছয় মেরেছেন। তবে আশ্চর্যজনক পরিসংখ্যান হলো তিনি কোনো ইনিংসেই এই বছর টুর্নামেন্টে ৩০-এর উপর বল খেলেননি। এক আইপিএল মরসুমে ৫০০ রানের কাছাকাছি দাঁড়িয়ে থাকা একমাত্র ক্রিকেটার হিসাবে অভিষেক এই রেকর্ড তৈরি করেছেন। যার ফলে হায়দ্রাবাদ এখনও পর্যন্ত টুর্নামেন্টে লড়াই চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য সানরাইজার্স হায়দ্রাবাদ লিগ পর্যায়ে পয়েন্ট তালিকায় কলকাতা নাইট রাইডার্সের পর দ্বিতীয় স্থানে শেষ করে। এর ফলে এই দুই দল গত মঙ্গলবার কোয়ালিফায়ার ১-এ মুখোমুখি হয়। তবে ম্যাচটিতে হায়দ্রাবাদ হতাশাজনক পারফরমেন্স করে ৮ উইকেটে পরাজিত হয়। ফলে আগামীকাল চেন্নাইয়ে এমএ চিদাম্বরম স্টেডিয়ামে তারা কোয়ালিফায়ার ২-এ রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামবে। আইপিএলের ফাইনালে প্রবেশ করতে হলে হায়দ্রাবাদকে এই ম্যাচটি জিততেই হবে।

RELATED ARTICLES

আরও পড়ুন