HomeSportAndre Russell-Varun Chakaravarthy: ট্রফি জিতে খুশির জোয়ার রাসেলের চোখে, চ্যাম্পিয়ন হওয়ার পিছনে সমস্ত কৃতিত্ব কাকে দিলেন বরুন

Andre Russell-Varun Chakaravarthy: ট্রফি জিতে খুশির জোয়ার রাসেলের চোখে, চ্যাম্পিয়ন হওয়ার পিছনে সমস্ত কৃতিত্ব কাকে দিলেন বরুন

আজ চেন্নাইয়ের মাটিতে ফের ইতিহাস গড়লো কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ২০১২ এবং ২০১৪ সালের পর এবার সানরাইজার্স হায়দ্রাবাদকে (Sunrisers Hyderabad) হারিয়ে ২০২৪ এর আইপিএল শিরোপা নিজেদের নাম করলো নাইটবাহিনী। গৌতম গম্ভীরের (Gautam Gambhir) পর এবার দ্বিতীয় নাইট অধিনায়ক হিসাবে কেকেআরের ট্রফি জয়ের স্বপ্ন পূরণ করলেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। জয়ের পর এবার আনন্দে উল্লাসিত নাইট ভক্তরা, এমনকি জয়ের আনন্দে চোখের জল ধরে রাখতে পারলেন না দলের ক্রিকেটাররা।

আজ ফাইনাল ম্যাচে জয়ের পর জয়ের আনন্দে চোখে জল দেখা গেল নাইট কিংবদন্তি আন্দ্রে রাসেলের (Andre Russell)। কেকেআরের জার্সিতে এই প্রথমবার আইপিএল ফাইনাল খেলতে নেমেছিলেন তিনি। এর আগেও কেকেআর ফাইনাল খেললেও, বেঞ্চে কাটাতে হয়েছিল তাকে। তবে এবারে ফাইনাল খেলতে নেমে বল হাতে ৩ উইকেট নিয়ে বিপক্ষ দলের ব্যাটিংয়ের ভিত নড়িয়ে দিয়েছেন রাসেল।

আর রাসেলের এই চোখে জল আজ প্রমাণ করে দিয়েছে, কেন কেকেআরের জন্য নিজের সর্বস্ব দিয়ে খেলেন তিনি। যেমন কেকেআরের ভক্তদের কাছে রাসেল একজন প্রিয় সদস্য, সেরকম রাসেলও কেকেআরে খেলতে পেরে নিজেকে খুব ধন্য মনে করেন। এছাড়াও আজ বরুণ চক্রবর্তীকেও (Varun Chakravarthy) দেখা গেছে খুশির মেজাজে। ২০২২ আইপিএল মেগা নিলামে তাকে রিটেন করে কেকেআর যে কোনো ভূল করেনি, তা বারংবার প্রমাণ করেছেন তিনি।

এবারেও বল হাতে ১৪ ম্যাচে ২১ টি উইকেট নিয়েছেন বরুণ। পার্পেল ক্যাপের তালিকাতেও দ্বিতীয় স্থানে শেষ করেছেন তিনি। তবে খুশির আনন্দে মেতে কেকেআর দলের সহকারী কোচ অভিষেক নায়ারকে (Abhishek Nayar) এই শিরোপা জয়ের শ্রেয় দিয়েছেন বরুণ। তিনি বলেছেন, “আমাদের ভারতীয় কোর দলটি বানানোর প্রধান ব্যাক্তি হলেন অভিষেক নায়ার।” সকলকে জানিয়ে রাখি, এই অভিষেক নায়ারের কারণে বেশ কিছু ভারতীয় তারকা ঘরোয়া ক্রিকেট থেকে কেকেআর দলে সুযোগ পেয়েছেন এবং তাদের প্রতিভা মেলে ধরেছেন।

RELATED ARTICLES

আরও পড়ুন