HomeSportCheteshwar Pujara: সতীর্থরা ব্যস্ত টি-২০ বিশ্বকাপ নিয়ে, ওদিকে কাউন্টিতে অকল্পনীয় ইনিংস চেতেশ্বর পূজারার

Cheteshwar Pujara: সতীর্থরা ব্যস্ত টি-২০ বিশ্বকাপ নিয়ে, ওদিকে কাউন্টিতে অকল্পনীয় ইনিংস চেতেশ্বর পূজারার

ভারতীয় ক্রিকেট থেকে চেতেশ্বর পূজারার (Cheteswar Pujara) নাম প্রায় অনেকদিন আগেই মুছে গেলেও, কাউন্টি ক্রিকেটে (County Cricket Division Two 2024) এখনো নিজের দাপট দেখিয়ে যাচ্ছেন তিনি। আজ আবারও ক্রিকেটপ্রেমীরা সাক্ষী থেকেছে পূজারার ব্যাট থেকে এক সুন্দর সেঞ্চুরির। আজ সাসেক্সের (Sussex) জার্সিতে ব্যাট করতে নেমে মিডিলসেক্সের (Middlesex) বিরুদ্ধে ১২৯ রান করেছেন তিনি।

সাসেক্সের হয়ে ব্যাট করতে নেমে আজ ম্যাচের দ্বিতীয় দিনে ৩০২ বল খেলে ১২৯ রানের ইনিংস খেলেছেন চেতেশ্বর পূজারা। মিডিলসেক্সের বিরুদ্ধে তার এই ১২৯ রানের ইনিংসে সামিল ছিল ১৫ টি চার, তবে ১ টি ছক্কা না হাঁকিয়েই এই রান সংগ্রহ করেছেন ভারতীয় তারকা। অনেকগুলি বলের মুখোমুখি হলেও, আজ বোলারদের ত্রাস হয়ে উঠেছিলেন তিনি।

আজকের পূজারার সেঞ্চুরিটি ছিল এবারের কাউন্টি ক্রিকেটে দ্বিতীয় সেঞ্চুরি। তবে এই সেঞ্চুরির সাথে নিজের প্রথম শ্রেণীর ক্রিকেটে ৬৫ তম সেঞ্চুরি করেছেন পূজারা। যা এখনো অনেকের কাছেই স্বপ্নই হয়ে রয়েছে। উল্লেখ্য, আজ ২৫৬ বলে এই সেঞ্চুরিটি পূরণ করেন পূজারা। তবে শেষমেষ তার ইনিংসটি থামে ৩০২ বলে ১২৯ রানে। ন্যাথান ফার্নান্দেসের বলে আউট হয়ে প্যাভিলিয়নের দিকে ফেরেন তিনি।

আজ চেতেশ্বর পূজারার ইনিংসের সাথে পাল্লা দিয়ে ১৬৭ রানের ইনিংস খেলতে দেখা গেছে সাসেক্সের অধিনায়ক জন সিম্পসনকে (John Simpson)। দুইজনের ইনিংসে ভর করে ৫৫৪ রান করে সাসেক্স। ৯ উইকেট হারানোর পর ডিক্লেয়ার দেয় তারা। অন্যদিকে ভারতীয় দলে তার ফেরার রাস্তা মোটামুটি অনেক আগে বন্ধ হয়ে গেলেও, এখনো নিজেকে প্রমাণ করতে একবিন্দু বাকি রাখছেন না পূজারা।

RELATED ARTICLES

আরও পড়ুন