HomeSportDavid Wiese Retirement: বলে ব্যাটে সমান পারদর্শী, দুই দেশের হয়ে খেলে এবার...

David Wiese Retirement: বলে ব্যাটে সমান পারদর্শী, দুই দেশের হয়ে খেলে এবার ৩৯ এ অবসর ঘোষণা নামিবিয়ান অল রাউন্ডারের

৩৯ বছর বয়সী উইজা তার শেষ টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট করে মাত্র ১২ বলে ২৭ রানের দ্রুত ইনিংস খেলেন, যার মধ্যে তিনি ২টি চার এবং ২টি ছক্কা মেরেছিলেন।

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিতে খেলা কিংবদন্তি অলরাউন্ডার ডেভিড উইজা (David Wiese) তার আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন। যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজক দেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) ৩৪তম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে নামিবিয়ার হারের পর এই সিদ্ধান্ত নিয়েছেন উইজা। ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া তার, পরে ২০২১ সালে নামিবিয়ায় পাড়ি জমান এবং এখান থেকেই খেলা শুরু করেন এই অল রাউন্ডার। ২০২১ সালের ৫ অক্টোবর দুবাইয়ের আইসিসি একাডেমিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে নামিবিয়ার হয়ে তার টি-টোয়েন্টি অভিষেক হয়। ওভারপ্রতি ৬.৯৫ রান রেটে নামিবিয়ার হয়ে ৩৪ টি-টোয়েন্টি ম্যাচে ৩৫ উইকেট নিয়েছেন তিনি। খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তিনি নামিবিয়ার হয়ে ১২৮.৮১ স্ট্রাইক রেটে ৫২৮ রান করেছেন এবং তিনটি হাফ সেঞ্চুরি করেন। নয় ওয়ানডেতে হাফসেঞ্চুরিসহ ২২৮ রান করার পাশাপাশি নিয়েছেন ছয় উইকেটও।

৩৯ বছর বয়সী উইজা তার শেষ টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট করে মাত্র ১২ বলে ২৭ রানের দ্রুত ইনিংস খেলেন, যার মধ্যে তিনি ২টি চার এবং ২টি ছক্কা মেরেছিলেন। ডানহাতি এই ব্যাটসম্যান ২২৫.০০ স্ট্রাইক রেটে ইনিংস শেষ করেন। এরপর জোফরা আর্চারকে মারার চেষ্টা করে লং-অনের হাতে আউট হন তিনি। ইংল্যান্ডের ওপেনার ফিল সল্টের বড় উইকেট এবং ৩.০০ ইকোনমি রেটে দুই ওভারের স্পেলে মাত্র ছয় রান দিয়েছেন এই তারকা অলরাউন্ডার।

আজ অ্যান্টিগুয়ার স্যার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩৪তম বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নামিবিয়াকে হারিয়েছে ইংল্যান্ড। বৃষ্টির কারণে ম্যাচ ছিল মাত্র ১০ ওভারের, যেখানে ডিএলএস মেথডের কারণে ৪১ রানে বড় জয় পায় ইংল্যান্ড। নামিবিয়ার সামনে ১২৩ রানের টার্গেট রাখলে ১০ ওভারে ৮৪ রান করতে সক্ষম হয় নামিবিয়া। এই জয়ে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ জিতে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসে এবং‌ সুপার এইটে কোয়ালিফাই করে ইংল্যান্ড।

RELATED ARTICLES

Most Popular