‘আগে খেলবে ও’, ধোনির মত স্টাম্পিং জুরেলের, কুলদীপকে আগেই বলেছিলেন উইকেট পড়বে

Published on:

Dhruv Jurel Masterplan to out Ollie Pope

ভারত ও ইংল্যান্ডের (India vs England 5th Test) মধ্যে ধর্মশালা টেস্টের লড়াই শুরু হয়ে গিয়েছে। ম্যাচে টসের সাফল্য পড়ে সফরকারী দলের অধিনায়ক বেন স্টোকসের (Ben Stokes) দিকে, যার পরে তিনি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার বেন ডাকেট (Ben Duckett) ও জ্যাক ক্রাউলি (Zak Crawley) দলকে ভালো শুরু এনে দেন। তবে ২৭ রান করে কুলদীপ যাদবের (Kuldeep Yadav) বলে ক্যাচ দেন বেন ডাকেট। ডাকেটের আউটের পর তিন নম্বরে ব্যাট করতে নামেন অলি পোপ।

অলি পোপের (Ollie Pope) জন্য অধিনায়ক রোহিত শর্মা কুলদীপ ও অশ্বিনকে দুই দিক থেকে আক্রমণে রাখেন। এমন পরিস্থিতিতে উইকেটের পেছনে দাঁড়িয়ে ধ্রুব জুরেল (Dhruv Jurel) অলি পোপের কাছে আঁচ দেন যে তিনি এগিয়ে গিয়ে শট মারার চেষ্টা করবেন। বিশেষ করে কুলদীপের বিরুদ্ধে ওলি পোপ ছিলেন ভীষণ লোভনীয়। এই সময় ধ্রুব কুলদীপকে বলেছিলেন যে পোপ তাকে সামনে খেলবেন। কুলদীপও ধ্রুবের কথা মেনে চলে এবং সেটাই ঘটে। কুলদীপের উড়ন্ত বলে পোপ এগিয়ে খেলেন এবং পুরোপুরি মিস করেন। এমন পরিস্থিতিতে ধ্রুব কোনও ভুল করেননি এবং স্টাম্প উড়িয়ে টিম ইন্ডিয়াকে আরও একটি সাফল্য এনে দেন।

ইংল্যান্ডের হয়ে টপ অর্ডার ব্যাটসম্যান ওলি পোপ লাঞ্চের ঠিক আগে উইকেট ছুঁড়ে দেন। তবে ততক্ষণে ২৪ বল মোকাবেলা করে ১১ রান করে ফেলেছিলেন জ্যাক ক্রলি। এমন পরিস্থিতিতে অলি পোপ যেভাবে উইকেট হারালেন, তাতে ভারতের বিরুদ্ধে ধর্মশালা টেস্টে ইংল্যান্ডকে ভুগতে হতে পারে।

পাঁচ ম্যাচের এই সিরিজে টিম ইন্ডিয়া ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। সিরিজের প্রথম ম্যাচেই হারের মুখ দেখতে হয়েছিল ভারতীয় দলকে। তবে এরপর টানা তিন ম্যাচ জিতে ইংল্যান্ডের অবস্থা শোচনীয় করে‌ দেয় ভারত।

সঙ্গে থাকুন ➥