T20 World Cup 2024: বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা ইংল্যান্ডের, ফিরলেন আর্চার

Updated on:

ICC T20 World Cup 2024

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর মাত্র একটি মাসের অপেক্ষা। ইতিমধ্যেই প্রত্যেকটি দল নিজেদের নিজেদের পরিকল্পনা শুরু করে দিয়েছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে ঘিরে। এদিকে শুরু হয়ে গেছে একের পর এক দেশগুলির বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা। নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার পর এবার তৃতীয় দল হিসাবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করলো ইংল্যান্ড (England)।

ইংল্যান্ড দলের ১৫ জনের স্কোয়াড কেমন হবে, সেই নিয়ে সকলের ধারণাই ছিল। কারণ, গতকিছু ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা যেরকম টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছে, তাতে খুব বেশি বদলের কথাও নয়। এবারেও মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি ইংল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন জস বাটলার (Jos Buttler)। অন্যদিকে যে বিষয়টি, সবথেকে নজর কেড়েছে সেটি হল ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে নেই বেন স্টোকস (Ben Stokes)।

তবে স্কোয়াড থেকে বাদ পড়েননি স্টোকস। টেস্ট ক্রিকেটে ফোকাস করতে নিজে থেকে নাম তুলে নিয়েছেন তিনি। এছাড়া এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে জোফ্রা আর্চারকে (Jofra Archer)।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের প্রাথমিক স্কোয়াড:

জস বাটলার (অধিনায়ক এবং উইকেটরক্ষক), ফিল সল্ট, উইল জ্যাকস, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, স্যাম কুরান, জোফ্রা আর্চার, ক্রিস জর্ডান, মার্ক উড, রিস টপলি, আদিল রাশিদ, টম হার্টলে, বেন ডাকেট।

সঙ্গে থাকুন ➥