TechGupTabletsনতুন Apple iPad Air ও iPad Pro এর সেল শুরু, রয়েছে লোভনীয় অফার

নতুন Apple iPad Air ও iPad Pro এর সেল শুরু, রয়েছে লোভনীয় অফার

Apple গত ৮ই মে আয়োজিত ‘লেট লুজ’ (Let Loose) ইভেন্টে নতুন iPad Air এবং iPad Pro লঞ্চ করেছে। আর আজ উভয় ট্যাবলেটই প্রথমবার ভারতে ওপেন সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। এক্ষেত্রে আগ্রহী ক্রেতাদের জানিয়ে রাখি, অ্যাপল ইন্ডিয়া স্টোর, অ্যাপল অনলাইন স্টোর, ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন, ফ্লিপকার্ট সহ অন্যান্য অনলাইন এবং অফলাইন পার্টনার রিসেলার স্টোরগুলির থেকে ডিভাইস দুটি কেনা যাবে। সর্বোপরি ক্রেতারা iPad Air এবং iPad Pro মডেলের সাথে ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট, ইএমআই বিকল্প সহ একাধিক বাম্পার অফারের সুবিধা পেয়ে যাবেন। যার পর খানিকটা হলেও কম দামে ট্যাবলেটগুলি কেনা সম্ভব। নীচে বিস্তারে Apple -এর নতুন ট্যাবলেট দুটির দাম ও লঞ্চ অফার সম্পর্কে আলোচনা করা হল…

iPad Air (2024) -এর দাম ও সেল অফার

ভারতে iPad Air ট্যাবলেট ১১-ইঞ্চি এবং ১৩-ইঞ্চি ডিসপ্লে সাইজ সহ একাধিক স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এক্ষেত্রে ১১-ইঞ্চি ডিসপ্লে সাইজটি মোট চারটি স্টোরেজ বিকল্পের সাথে কেনা যাবে। যার মধ্যে ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম রাখা হয়েছে ৫৯,৯০০ টাকা। এছাড়া ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং টপ-এন্ড ১ টেরাবাইট স্টোরেজ অপশনের দাম থাকছে যথাক্রমে ৬৯,৯০০ টাকা, ৮৯,৯০০ টাকা ও ১,০৯,৯০০ টাকা।

অন্যদিকে ১৩-ইঞ্চি ডিসপ্লে ভ্যারিয়েন্টটিও চারটি স্টোরেজের সাথে পাওয়া যাবে। এর ১২৮ জিবি স্টোরেজ, ২৫৬ জিবি স্টোরেজ এবং ৫১২ জিবি স্টোরেজ বিকল্পের দাম ধার্য করা হয়েছে যথাক্রমে ৭৯,৯০০ টাকা, ৮৯,৯০০ টাকা ও ১,০৯,৯০০ টাকা। এছাড়া উচ্চতর ১ টেরাবাইট স্টোরেজ যুক্ত মডেলটি কিনতে ১,২৯,৯০০ টাকা খরচ করতে হবে।

ডিভাইসটির উভয় ভ্যারিয়েন্টই – ব্লু, পার্পেল, স্টারলাইট এবং স্পেস গ্রে কালার অপশনে পাওয়া যাবে।

এবার আসা যাক সেল অফারের প্রসঙ্গে।iPad Air ট্যাবলেট যদি অ্যাপল ইন্ডিয়াস ওয়েবসাইট না অনলাইন স্টোর থেকে কেনা হয় তবে নির্বাচিত ব্যাঙ্ক কার্ডের সাথে নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধা দেওয়া হবে। আবার তিন মাসের Apple TV+ এবং Apple Arcade সাবস্ক্রিপশনও বিনামূল্যে মিলবে।

যেসকল ক্রেতারা অ্যামাজন থেকে ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড অথবা SBI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে এই ট্যাবলেট কিনবেন তাদের ৪,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট অফার করা হবে। আবার পুরোনো ট্যাবলেট আপগ্রেড করে এই নতুন ডিভাইসটি কিনলে ৪৪,২৫০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসও দেওয়া হবে।

অন্যদিকে, Flipkart থেকে নতুন অ্যাপল ট্যাবলেট ক্রয় করলে সাথে ২,০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন ক্রেতারা। এর জন্য HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে ইএমআই ট্রানজ্যাকশন করে পেমেন্ট করা আবশ্যক।

iPad Pro (2024) -এর দাম ও অফার

এদেশে iPad Pro ট্যাবলেটও দুটি ডিসপ্লে সাইজের সাথে এসেছে, যথা ১১-ইঞ্চি এবং ১৩-ইঞ্চি। যার মধ্যে ১১-ইঞ্চি ডিসপ্লে যুক্ত ভ্যারিয়েন্টটি চারটি স্টোরেজ বিকল্পের সাথে উপলব্ধ। এর ২৫৬ জিবি স্টোরেজ, ৫১২ জিবি স্টোরেজ এবং ১ টেরাবাইট স্টোরেজ অপশনের দাম থাকছে যথাক্রমে ৯৯,৯০০ টাকা, ১,১৯,৯০০ টাকা ও ১,৫৯,৯০০ টাকা। আবার উচ্চতর ২ টেরাবাইট স্টোরেজকে কিনতে খসাতে হবে ১,৯৯,৯০০ টাকা।

১৩-ইঞ্চি ডিসপ্লের সাথে আসা iPad Pro -কেও চারটি স্টোরেজ বিকল্পের মধ্যে বেছে নেওয়া যাবে। এক্ষেত্রে এর ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ১,২৯,৯০০ টাকা। আবার ৫১২ জিবি স্টোরেজ এবং ১ টেরাবাইট স্টোরেজ অপশন দুটি যথাক্রমে ১,৪৯,৯০০ টাকায় এবং ১,৮৯,৯০০ টাকায় বিক্রি করা হচ্ছে। এছাড়া টপ-এন্ড ২ টেরাবাইট স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,২৯,৯০০ টাকা।

উভয় ভ্যারিয়েন্টই – ব্ল্যাক ও সিভার কালারে কেনা যাবে।

সেল অফারের অংশ হিসাবে, অ্যাপল ইন্ডিয়ার ওয়েবসাইট ও অনলাইন স্টোর থেকে iPad Pro ট্যাবলেটকে নির্বাচিত ব্যাঙ্ক কার্ডের মাধ্যমে পেমেন্ট করে কিনলে তিন বা ছয় মাসের নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধা অফার করা হবে। একই সাথে, সম্পূর্ণ বিনামূল্যে তিন মাসের জন্য Apple TV+ এবং Apple Arcade সাবস্ক্রিপশনও দেওয়া হবে।

ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন থেকে যেসকল ক্রেতা এই নতুন অ্যাপল ট্যাবলেট কিনবেন তাদের ৪,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট অফার করা হবে। তবে এই ছাড় পাওয়ার জন্য – ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড বা SBI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করার শর্ত পূরণ করতে হবে। এছাড়াও, ৪৪,২৫০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসও মিলবে।

আবার ফ্লিপকার্ট থেকে HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে ইএমআই ট্রানজ্যাকশন করে iPad Pro ট্যাবলেট কিনলে ২,০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন আপনারা।

RELATED ARTICLES

Top Stories