HomeAutomobileআকর্ষণীয় দামে চটকদার গাড়ি, লঞ্চ হল Maruti Suzuki Fronx Velocity এডিশন

আকর্ষণীয় দামে চটকদার গাড়ি, লঞ্চ হল Maruti Suzuki Fronx Velocity এডিশন

Maruti Suzuki Fronx Velocity Edition-এর সংখ্যা বাড়ল। গাড়িটির ১৪টি ভ্যারিয়েন্টে এখন ভেলোসিটি এডিশনে উপলব্ধ। আগে শুধু টার্বো থাকলেও, এবার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোলে ও সিএনজি অপশনেও মারুতি ফ্রঙ্কস ভেলোসিটি এডিশন কেনা যাবে।

সময়ের সাথে এসইউভি (SUV) গাড়ির চাহিদায় নতুন জোয়ার আসছে। ফলে স্পেশাল ও লিমিটেড এডিশন মডেল এনে খবরের শিরোনামে থাকতে চাইছে নির্মাতা কোম্পানিগুলি। ভারতের বৃহত্তম যাত্রীবাহী গাড়ি সংস্থা মারুতি সুজুকি (Maruti Suzuki) যেন সেই পথই অনুসরণ করল। Fronx Velocity Edition নিয়ে হাজির হয়েছে সংস্থা। উল্লেখ্য, এ বছর ফেব্রুয়ারিতে গাড়িটির Turbo Velocity এডিশন লঞ্চ হয়েছিল। এতদিন তাই শুধু টার্বো পেট্রোল ইঞ্জিনের সাথে ভেলোসিটি এডিশন মিলতো। কিন্তু এবার ১৪টি ভ্যারিয়েন্টই ফ্রঙ্কস ভেলোসিটি এডিশনে কেনা যাবে।

Maruti Suzuki Fronx-এর ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোলের পাশাপাশি সিএনজি অপশনও Velocity এডিশনের আগমন ঘটেছে। স্পেশাল এডিশন মডেলটির দাম ৭.২৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে। চলুন গাড়িটির সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Maruti Suzuki Fronx Velocity Edition বিশেষত্ব

স্ট্যান্ডার্ড ভার্সনের তুলনায় Maruti Suzuki Fronx Velocity Edition-এ রয়েছে আরও বেশি অ্যাক্সেসরিজের সমাহার। Fronx 1.2 Sigma Velocity মডেলটির ফ্রন্ট বাম্পার, হেডল্যাম্প, হুইল আর্চ এবং গ্রিলে রেড ও ব্ল্যাক গার্নিশ যোগ করা হয়েছে। আবার Fronx Delta, Delta+ ও Delta+ (O)-এর সাইড মোল্ডিং, ইলুমিনেটেড ডোর সিল গার্ড, ডিজাইনার ফ্লোর ম্যাট, আপার রিয়ার স্পয়লার, ডোর ভাইজর, ORVM কভার এবং টেলগেট গার্নিশে রেড ফিনিশ দেওয়া হয়েছে।

Fronx Delta+ Velocity-র ১.০ লিটার টার্বো পেট্রোল ভ্যারিয়েন্টের এক্সটেরিয়রে গার্নিশ মিলবে। কেবিনে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে NexCross ব্ল্যাক ফিনিশ সিট কভার, কার্বন ফিনিশ ইন্টেরিয়র স্টাইলিং কিট এবং 3D বুট ম্যাট। অন্যদিকে Fronx Alpha ও Zeta Velocity ভ্যারিয়েন্টে রয়েছে NexCross Bordeaux ফিনিশ স্লিভ সিট কভার।

Maruti Suzuki Fronx Velocity Edition স্পেসিফিকেশন

লঞ্চের ১৪ মাসের মধ্যেই ১.৫ লক্ষের বেশি বিক্রি হয়েছে Maruti Suzuki Fronx। প্রায় ৮০% ক্রেতা গাড়িটির ১.২ লিটার পেট্রল ইঞ্জিন মডেলটি বেছে নিয়েছেন। এর সাথে রয়েছে ৫-স্পিড ম্যানুয়াল এবং এএমটি। আবার এটি ১.০ লিটার বুস্টার জেড স্মার্ট হাইব্রিড টেকনোলজি ইঞ্জিনে অফার করা হয়। যার সাথে রয়েছে ৫-স্পিড ম্যানুয়াল এবং ৬-স্পিড টর্ক কনভার্টার। আবার সিএনজি ভ্যারিয়েন্টে অফার করা হয় গাড়িটি। মাইলেজ ২৮.৫১ কিমি/কেজি।

উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে Maruti Suzuki Fronx-এ উপস্থিত একটি ৯-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো ও অ্যাপেল কারপ্লে, টার্ন বাই টার্ন নেভিগেশন সহ হেড আপ ডিসপ্লে, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ওয়্যারলেস চার্জিং ইত্যাদি।

RELATED ARTICLES

Most Popular