HomeSportIND vs ENG: রোহিত-হার্দিকের লড়াইয়ে কঠিন পিচে ১৭১ ভারতের, ফাইনালের দায়িত্ব এবার...

IND vs ENG: রোহিত-হার্দিকের লড়াইয়ে কঠিন পিচে ১৭১ ভারতের, ফাইনালের দায়িত্ব এবার বুমরাহ-কুলদীপদের কাঁধে

আজ হঠাৎ করেই অষ্টম ওভারে নেমে আসে প্রবল বৃষ্টি। এই বৃষ্টির কারণে মাঝে বেশ কিছুটা সময় খেলা বন্ধ থাকলেও, বৃষ্টি থামলে আবারও ওই পজিশন থেকে মাঠে আসতে হয় খেলোয়াড়দের। যদিও পিচে কোনোরকম অসুবিধা বোধ করেননি রোহিত শর্মা এবং সূর্যকুমার যাদব।

আজ ওয়েস্ট ইন্ডিজের গুয়ানাতে বৃষ্টির বাদের মধ্যেই অনুষ্ঠিত হল আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) দ্বিতীয় সেমিফাইনালের (Second Semifinal) প্রথম ইনিংসটি। আজ ভারত বনাম ইংল্যান্ড (India vs England) লড়াইয়ে টসে জিতে প্রথমেই ভারতকে ব্যাটিং করতে পাঠানোর সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার (Jos Buttler)। যদিও প্রথমে ব্যাট করতে নেমে বৃষ্টিবিঘ্নিত ম্যাচেও ২০ ওভারে ১৭১ রান তোলে ভারতীয় দল। ইংল্যান্ডকে জিততে হলে ১৭২ রান স্কোরবোর্ডে তুলতে হবে।

প্রথমে ব্যাট করতে এসেই ভারতীয় ওপেনিং জুটিকে কিছুটা নড়বড়ে দেখাচ্ছিলো, তবে সেই নিয়েও শুরুটা মোটামুটি ভালো করলেও ইনিংসের তৃতীয় ওভারেই রিস টপলির বলে আউট হয়ে যান বিরাট কোহলি। মাত্র ৯ রান করে আশাহত হয়ে ফিরতে হয় তাকে। এরপর অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) ব্যাট চললেও, ঋষভ পান্থ মাত্র ৪ রান করে স্যাম কুরানের বলে আউট হয়ে যান।

ঋষভ ফিরে যাওয়ার পর ক্রিজে আসেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। আজ শুরু থেকেই বড় শটের প্রবণতা দেখা যায় সূর্যকুমারের মধ্যে। ভারতীয় দল দ্রুত ২ উইকেট হারালেও, রোহিতের সাথে পাল্লা দিয়ে প্রথম থেকেই দায়িত্ব নিয়ে বড় বড় শট খেলে যাচ্ছিলেন সূর্যকুমার। হঠাৎ করেই অষ্টম ওভারে নেমে আসে প্রবল বৃষ্টি। এই বৃষ্টির কারণে মাঝে বেশ কিছুটা সময় খেলা বন্ধ থাকলেও, বৃষ্টি থামলে আবারও ওই পজিশন থেকে মাঠে আসতে হয় খেলোয়াড়দের। যদিও পিচে কোনোরকম অসুবিধা বোধ করেননি রোহিত এবং সূর্য। বৃষ্টি থেমে গেলেও, এই জুটি বাউন্ডারির বৃষ্টি চালু রাখে গুয়ানাতে।

শেষমেষ হিটম্যান ৩৯ বলে ৫৭ রান করে অ্যাডাম জাম্পার (Adam Zampa) স্পিনের শিকার হন। এরপরেই ব্যাট হাতে ক্রিজে আসেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। রোহিতের আউট হওয়ার পর ভারতীয় দলের রান কিছুটা থমকে গিয়েছিল ঠিকই, কিন্তু তা পরিপূরণ করেন সূর্যকুমার এবং হার্দিক। সূর্যকুমার ৩৬ বলে ৪৭ রান করে বড় শট খেলতে গিয়ে জোফ্রা আর্চারের ওভারে উইকেট দিয়ে এলেও, অন্যদিক থেকে রানের গতিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রাণপণ চেষ্টা করেন হার্দিক পান্ডিয়া। মাত্র ১৩ বলে ২৩ রান করে ক্রিস জর্ডানের (Chris Jordan) শিকার হন তিনি। এরপর দলকে বড় স্কোরের দিকে এগিয়ে নিয়ে যেতে গুরুদায়িত্ব পালন করেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং অক্ষর প্যাটেল (Axar Patel)। আজ জাদেজার ব্যাট থেকে আসে অপরাজিত ৯ বলে ১৭ রানের ইনিংস, অন্যদিকে অক্ষর ৬ বলে ১০ রান করে জর্ডানের শিকার হন। শেষমেষ ২০ ওভারে ১৭১ রানে শেষ করে ভারতীয় দল।

ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনালের স্কোরকার্ড (India vs England Second Semifinal Scorecard):

ভারত: ১৭১/৭ (২০ ওভার)

রোহিত শর্মা: ৫৭(৩৯)

ক্রিস জর্ডান: ৩-০-৩৭-৩

RELATED ARTICLES

Most Popular