HomeSportKKR ভক্তদের জন্য এল সুখবর, হবে না ইডেনের সংস্কারের কাজ, IPL 2025-এ...

KKR ভক্তদের জন্য এল সুখবর, হবে না ইডেনের সংস্কারের কাজ, IPL 2025-এ ঘরেই দেখা যাবে নাইটদের

শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্স এই বছর সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়ে দৃষ্টান্ত তৈরি করে।

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) আইপিএলের ইতিহাসে অন্যতম সফল একটি দল। এই দলকে নিয়ে শহরবাসীর মধ্যে অন্যরকম আবেগ লক্ষ্য করা যায়। ফলে যখন ক্রিকেটের নন্দন কানন ইডেন গার্ডেন্সে কেকেআরের হোম ম্যাচ অনুষ্ঠিত হয় তখন হাজার হাজার দর্শক মাঠে এসে দলকে সমর্থন করেন। তবে ইডেন গার্ডেন্সকে নতুন করে সাজানোর জন্য আগামী বছর এই স্টেডিয়ামে আইপিএল (IPL 2025) ম্যাচ না হওয়ার কথা ছিল। কিন্তু এবার কলকাতার ক্রিকেট ভক্তদের জন্য সুখবর সামনে এল।

এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে গৌতম গম্ভীর মেন্টর হিসাবে যোগদান করেন। তিনি ফিরে এসে দলে একাধিক পরিবর্তন ঘটান। এর ফলে লিগ পর্যায়ে একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে কলকাতা ফাইনালে জায়গা করে নেয়। এরপর শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে কেকেআর সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়ে দৃষ্টান্ত তৈরি করে। অন্যদিকে ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ শ্রীলঙ্কা এবং ভারত যৌথভাবে আয়োজন করতে চলেছে।

ফলে এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে ইডেন গার্ডেন্সকে বিসিসিআই এবং সিএবি নতুন করে সাজিয়ে তোলার জন্য জন্য প্রস্তুতি শুরু করে। কিন্তু ফোর্ট উইলিয়ামের আর্মিদের থেকে অনুমতি না মেলায় ইডেন গার্ডেন্সে পুনর্নবীকরণের কাজ এখন স্থগিত রাখা হয়েছে। তাই কলকাতা নাইট রাইডার্সের ইডেন গার্ডেন্সে ২০২৫ আইপিএলের খেলার বিষয়ে আর কোনো বাঁধা থাকলো না। উল্লেখ্য কলকাতার ভক্তদের জন্য আরও সুখবর যে ২০২৫ আইপিএলের প্রথম ম্যাচ এবং ফাইনাল ম্যাচও ইডেন গার্ডেন্সে হতে চলেছে।

অন্যদিকে গত বছরের শুরুতেই ইংল্যান্ডের ভারত সফরের গুরুত্বপূর্ণ ম্যাচ ২৫ জানুয়ারি ইডেন গার্ডেন্স আয়োজন করা হচ্ছে। ফলে এখন থেকেই কলকাতার ক্রিকেটপ্রেমীদের মধ্যে নতুন করে উন্মাদনা দেখা যাচ্ছে। তবে এই মাসের শেষের দিকে কেকেআরের মেন্টর গৌতম গম্ভীর ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্বে আসতে পারেন। তাই আগামী বছর আইপিএলে তিনি কলকাতার দায়িত্বে থাকবেন না বলেই মনে করা হচ্ছে। ফলৈ এই বছরের ধারাবাহিকতা বজায় রেখে কেকেআর বাহিনী আগামী বছর কতটা এগিয়ে যেতে পারে এখন সেটাই দেখার।

RELATED ARTICLES

Most Popular