IPL 2024: চারজন প্লেয়ার যাদের মেগা‌ নিলামের কারণে ক্যারিয়ারে ধারাবাহিক কমে গেছে

Avatar

Published on:

Four cricketers who failed to maintain consistency

আগামী বছর অর্থাৎ ২০২৫ সালের আইপিএলের (IPL) আগে মেগা নিলাম অনুষ্ঠিত হবে। এর আগে ২০২২ আইপিএলের আগে মেগা নিলাম অনুষ্ঠিত হয়েছিল। সেই বছর গুজরাট টাইটান্স এবং লখনউ সুপার জায়ান্টস আইপিএলে নতুন দল হিসাবে আত্মপ্রকাশ করে। তবে মেগা নিলামের জন্য অনেক ক্রিকেটারকে নিজেদের দীর্ঘদিনের পুরোনো দল ছেড়ে নতুন দলে যোগ দিতে‌ হয়। আবার এই নিলামের ফলে কয়েকজন ক্রিকেটার আইপিএলে নিজেদের ছন্দ হারিয়ে ফেলে অনেকটাই পিছনে চলে গেছেন। এইরকম ৪ ক্রিকেটারদের নিয়ে এখানে আলোচনা করা হল।

১) দেবদত্ত পাডিক্কল (Devdutt Padikkal)

২০২২ সালের আইপিএল নিলামের আগে দেবদত্ত পাডিক্কল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি এই দলের হয়ে ওপেনার হিসাবে টুর্নামেন্টে ২০২১ সালে মোট ৪১১ রান এবং ২০২০ সালে মোট ৪৭৩ রান সংগ্রহ করে সাড়া ফেলেছিলেন। তবে দেবদত্ত পাডিক্কল ২০২২ সালের মেগা নিলামের পর সেইভাবে প্রভাব ফেলতে পারেননি। বর্তমানে তিনি লখনউ সুপার জায়ান্টসে আছেন এবং এই দলের হয়ে এই বছর ৬ ম্যাচে মাত্র ৩ নম্বরে ব্যাট করতে নেমে ৩৮ রান সংগ্রহ করেছেন।

২) শার্দুল ঠাকুর (Shardul Thakur)

২০২১ সালের আইপিএলে শার্দুল ঠাকুর চেন্নাই সুপার কিংসের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তবে ২০২২ সালের মেগা নিলামের পর তিনি দিল্লি ক্যাপিটালসে যোগদান করেন। তারপর শার্দুল কলকাতা নাইট রাইডার্সে চলে যান, কিন্ত পুরোনো ফর্ম আর ফিরে পাননি। বর্তমানে ভারতীয় এই তারকা অলরাউন্ডার চেন্নাই সুপার কিংসে ফিরে এসেছেন। তবে খারাপ পারফরমেন্সের জন্য তিনি এই বছর আইপিএলে একাদশে ধারাবাহিকভাবে জায়গা পাচ্ছেন না।

৩) কেএস ভরত (KS Bharat)

২০২১ সালে উইকেটকিপার ব্যাটসম্যান কেএস ভরত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ফিনিশার হিসাবে নিজের প্রতিভার প্রদর্শন করেছিলেন। ২০২২ সালে মেগা নিলাম না থাকলে বেঙ্গালুরু সম্ভবত তাকে দলে ধরে রাখতো। কিন্তু এই নিলামের পর কেএস ভরত ২০২২ সালে দিল্লি ক্যাপিটালসে, ২০২৩ সালে গুজরাট টাইটান্সে এবং এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলে জায়গা পেয়েছেন। কিন্তু এই ক্রিকেটারও একাদশে সেইভাবে জায়গা করে নিতে পারছেন না।

৪) মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)

ভারতীয় তরুন ব্যাটসম্যানদের মধ্যে মায়াঙ্ক আগরওয়াল ২০২১ সালের আইপিএলে যথেষ্ট প্রভাব বিস্তার করেছিলেন। সেই বছর তিনি ১২ ম্যাচে ৪৪১ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় নবম স্থানে শেষ করেন। ২০২২ সালের মেগা নিলামের পরে কেএল রাহুল চলে যাওয়ায় মায়াঙ্ক আগরওয়াল পাঞ্জাব কিংসের অধিনায়কত্ব পেয়েছিলেন। তবে এই দায়িত্ব তার পারফরমেন্সের উপর প্রভাব ফেলে। এই বছর তিনি সানরাইজার্স হায়দ্রাবাদের দলে থাকলেও মাত্র তিনটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন।

সঙ্গে থাকুন ➥