Homeটেলিভিশনএবার টিভিতেও AI ফিচার, পাবেন দুর্দান্ত পিকচার কোয়ালিটি, ভারতে হাজির LG OLED...

এবার টিভিতেও AI ফিচার, পাবেন দুর্দান্ত পিকচার কোয়ালিটি, ভারতে হাজির LG OLED evo AI ও QNED AI 2024 টিভি সিরিজ

LG আজ ভারতে নতুন প্রজন্মের LG OLED evo AI এবং QNED AI 2024 টিভি লাইনআপ লঞ্চ করলো৷ টিভিগুলি ৪৩-ইঞ্চি থেকে শুরু করে ৯৭-ইঞ্চি পর্যন্ত একাধিক ডিসপ্লে সাইজের সাথে এসেছে। এগুলি দাম শুরু হচ্ছে ৬২,৯৯০ টাকা থেকে। জানিয়ে রাখি, চলতি বছরের শুরুর দিকে আয়োজিত CES 2024 টেক ইভেন্ট চলাকালীন উভয় স্মার্ট টেলিভিশন সিরিজের ঘোষণা করা হয়েছিল। অবশেষে এখন এদেরকে এদেশে নিয়ে আসা হল। চলুন নতুন LG OLED evo AI এবং QNED AI 2024 TV সিরিজের দাম, প্রাপ্যতা ও ফিচার সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে LG OLED evo AI এবং QNED TV 2024 AI TV সিরিজের দাম এবং প্রাপ্যতা

LG OLED evo G4 AI সিরিজ: এই সিরিজের অধীনে ৯৭-ইঞ্চি, ৭৭-ইঞ্চি, ৬৫-ইঞ্চি এবং ৫৫-ইঞ্চি ডিসপ্লে সাইজের মডেল পাওয়া যাবে। বেস ভ্যারিয়েন্টের দাম ধার্য করা হয়েছে ২,৩৯,৯৯০ টাকা এবং টপ-এন্ড ভ্যারিয়েন্টটি কিনতে খরচ হবে ২০,৪৯,৯৯০ টাকা।

LG OLED evo C4 AI সিরিজ: এই লাইনআপটি ৮৩-ইঞ্চি, ৭৭-ইঞ্চি, ৬৫-ইঞ্চি, ৫৫-ইঞ্চি, ৪৮-ইঞ্চি এবং ৪২-ইঞ্চি ডিসপ্লে ভ্যারিয়েন্টে উপলব্ধ। এগুলি দাম ১,১৯,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে।

LG OLED B4 AI সিরিজ: সিরিজ অধীনস্ত টিভিগুলি ৭৭-ইঞ্চি, ৬৫-ইঞ্চি, ৫৫-ইঞ্চি ডিসপ্লে সাইজের সাথে কেনা যাবে, যেগুলির দাম শুরু হচ্ছে ১,৬৯,৯৯০ টাকা থেকে।

LG QNED MiniLED (QNED90T): মডেলটি ৬৫-ইঞ্চির একক ডিসপ্লে সাইজের সাথে লঞ্চ হয়েছে। এর দাম থাকছে ১,৮৯,৯৯০ টাকা।

LG QNED (QNED88T): লাইনআপটি ৭৫-ইঞ্চি, ৬৫-ইঞ্চি, ৫৫-ইঞ্চি, ৫০-ইঞ্চি, ৪৩-ইঞ্চি ডিসপ্লের সাথে উপলব্ধ। এগুলির দাম ১,০৩,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে।

LG QNED (QNED82T): ক্রেতারা এই মডেলটি ৭৫-ইঞ্চি, ৬৫-ইঞ্চি, ৫৫-ইঞ্চি, ৫০-ইঞ্চি এবং ৪৩-ইঞ্চি ডিসপ্লে বিকল্পের মধ্যে বেছে নিতে পারবেন। এর প্রারম্ভিক মূল্য ৬২,৯৯০ টাকা।

সদ্য লঞ্চ হওয়া প্রত্যেকটি এলজি স্মার্ট টেলিভিশন আপনারা – অনুমোদিত রিটেল স্টোর, এলজি ইন্ডিয়ার ওয়েবসাইট এবং ই-কমার্স প্ল্যাটফর্মগুলির মাধ্যমে কিনতে পারবেন। উভয় সিরিজের সাথেই বিনামূল্যে ১ বছরের প্রোডাক্ট ইন্সোরেন্স দেওয়া হবে।

লঞ্চ অফারের অংশ হিসাবে নির্বাচিত কয়েকটি মডেলের সাথে নো-কস্ট ইএমআই এবং ২১,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসের সুবিধা পেয়ে যাবেন আপনারা।

LG OLED evo TV সিরিজের স্পেসিফিকেশন

এলজি ব্র্যান্ডের এই লেটেস্ট OLED AI টিভি সিরিজ এনহ্যান্সড এআই আপস্কেলিং ক্ষমতা সহ এসেছে। দুর্দান্ত ছবি প্রদানের জন্য মডেলগুলির পিক্সেল-লেভেল ইমেজ অ্যানালাইজ করা হয়েছে, যা অবজেক্ট এবং ব্যাকগ্রাউন্ডকে আরো সমৃদ্ধ ও তীক্ষ্ণ করে তোলে। টিভিগুলিতে থাকা এআই প্রসেসর একটি কন্টেন্টের প্রকৃত কালার টোন ক্যাপচার করার জন্য কালার পরিমার্জিত করে। আবার এই সিরিজটি সংস্থার নিজস্ব ‘ব্রাইটনেস বুস্টার ম্যাক্স’ প্রযুক্তির সাথে এসেছে, যা সাধারণ OLED টিভির তুলনায় ১৫০% অধিক ব্রাইটনেস অফার করতে সক্ষম বলে দাবি করা হয়েছে। টিভিগুলিতে ‘এআই সাউন্ড প্রো’ (AI Sound Pro) প্রযুক্তি সমর্থিত বিল্ট-ইন স্পিকার সিস্টেম আছে। যার দরুন সিরিজটি ভার্চুয়াল ১১.১.২ সারাউন্ড সাউন্ড সরবরাহ করতে পারে।

LG OLED evo G4 সিরিজের টিভিগুলি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৪কে রেজোলিউশন এবং ডলবি ভিশন প্রযুক্তির সাথে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা প্রদান করে। ডিভাইসগুলি এনভিডিয়া জি-স্ক্যান সার্টিফায়েড এবং এএমডি ফ্রিস্ক্যান -এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

LG QNED AI 2024 TV সিরিজের স্পেসিফিকেশন

LG QNED AI 2024 TV টিভি সিরিজের অধীনে লঞ্চ হওয়া মডেলগুলিতে পরবর্তী প্রজন্মের LCD প্রযুক্তি সাপোর্ট করে। টিভি গুলিতে দুটি কালার প্রযুক্তির সংমিশ্রণ বিদ্যমান, যথা – কোয়ান্টাম ডট এবং ন্যানোসেল। আবার লোকাল ডিমিং প্রযুক্তি ব্যবহার করায় সিরিজটি – শার্প কনট্রাস্ট এবং ব্যতিক্রমী ব্রাইটনেস প্রদানে সক্ষম।

LG QNED AI 2024 TV সিরিজের এআই ক্ষমতা – ছবির গুণমান পরিমার্জিত করে এবং ভার্চুয়াল ৯.১.২ সারাউন্ড সাউন্ড স্পিকার সিস্টেমের মাধ্যমে আরও সমৃদ্ধ অডিও সরবরাহ করে৷ প্রসঙ্গত, এলজি সংস্থার এই নয়া টিভি লাইনআপটির অধীনে QNED MiniLED TV মডেল যুক্ত করা হয়েছে, যা OLED ডিসপ্লে প্রযুক্তির প্রায় সমান সেরা ভিউয়িং অভিজ্ঞতা প্রদান করে বলে দাবি করা হয়েছে।

এবার আসা যাক LG OLED AI TV এবং QNED AI 2024 TV সিরিজের কয়েকটি অনুরূপ ফিচারের প্রসঙ্গে। উভয় সিরিজেই এনহ্যান্সড ইমেজ এবং অডিও প্রদানের জন্য ডলবি ভিশন এবং ডলবি অ্যাটমস প্রযুক্তি সাপোর্ট করে। টিভিগুলি নতুন ‘ফিল্মমেকার মোড’ সহ এসেছে, যা ব্যবহারকারীদের মূল কন্টেন্টের ভাব বজায় রেখে চলচ্চিত্র দেখার অনুমতি দেয়। নয়া এলজি টিভিগুলি বিল্ট-ইন অ্যাপল এয়ারপ্লে এবং গুগল ক্রোমকাস্ট সহ এসেছে, যার সাহায্যে মোবাইল থেকে অনায়াসে কনটেন্ট টিভিতে কাস্ট করা সম্ভব। LG OLED AI TV এবং QNED AI 2024 TV সিরিজ নতুন ওয়েবওএস (webOS) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। সংস্থাটি প্রত্যেকটি মডেলের সাথে ৫ বছরের ওএস আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

RELATED ARTICLES

Most Popular