Homeটেলিভিশনফোন নয়, এবার নতুন 4K TV নিয়ে হাজির Samsung, ডিজাইন-ছবি-শব্দ সবই প্রিমিয়াম,...

ফোন নয়, এবার নতুন 4K TV নিয়ে হাজির Samsung, ডিজাইন-ছবি-শব্দ সবই প্রিমিয়াম, দাম কত?

Samsung 2024 QLED 4K TV launched: ভারত হোক বা বিশ্ববাজার, বছরের পর বছর ধরে সর্বত্রই জনপ্রিয় হয়ে রয়েছে Samsung-এর বিভিন্ন টিভি। সেক্ষেত্রে এই নামডাক ধরে রাখতে এবং নিজের প্রিমিয়াম টিভির রেঞ্জ প্রসারিত করতে, চলতি বিশ্বকাপ ক্রিকেট মরসুমে প্রসিদ্ধ ইলেক্ট্রনিক্স তথা টেক ব্র্যান্ডটি তার নতুন Samsung 2024 QLED 4K TV লঞ্চ করল। নাম অনুযায়ী, Samsung-এর এই নতুন টিভিগুলিতে কোয়ান্টাম ডট এবং 4K আপস্কেলিংয়ের মতো দুর্দান্ত ফিচার রয়েছে। আর এগুলি তিনটি স্ক্রিন সাইজে এসেছে – ৫৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি ও ৭৫ ইঞ্চি। আসুন, এখন এই লেটেস্ট Samsung 2024 QLED 4K TV-র দাম, ফিচার ও লভ্যতা এক নজরে দেখে নিই…

নতুন Samsung 2024 QLED 4K TV-র মূল্য, প্রাপ্যতা

নতুন স্যামসাং ২০২৪ কিউএলইডি ৪কে টিভি সম্ভারের দাম শুরু হচ্ছে ৬৫,৯৯০ টাকা থেকে। এই টিভিগুলি ইতিমধ্যেই বিক্রয়ের জন্য উপলব্ধ – আগ্রহীরা কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-তে এগুলি পেয়ে যাবেন।

Samsung 2024 QLED 4K TV-র স্পেসিফিকেশন ও ফিচার

লেটেস্ট স্যামসাং টিভিগুলিতে রয়েছে কিউএলইডি 4K ডিসপ্লে, যা কোয়ান্টাম ডট ও কোয়ান্টাম এইচডিআর প্রযুক্তির সাহায্যে পিকচার কোয়ালিটিকে আরও আকর্ষণীয় করে তোলে, সাথে আছে 4K আপস্কেলিংয়ের ফাংশনও। এগুলিতে ডুয়াল এলইডি, ইনোভেটিভ ব্যাকলাইটিং টেকনোলজি এবং প্যানটোন ভ্যালিডেশনের ফিচারও বর্তমান, যে কারণে স্ক্রিনের ছবি অত্যন্ত প্রাণবন্ত মনে হবে। অন্যদিকে সাউন্ড কোয়ালিটির ক্ষেত্রে এই টিভিগুলি থিয়েটারের মতো অভিজ্ঞতা দেবে।

এক্ষেত্রে স্যামসাংয়ের নতুন টিভিগুলিতে পাবেন কিউ-সিম্ফনি (Q-Symphony), ওটিএস লাইট (OTS Lite) ও অ্যাডাপ্টিভ সাউন্ড ফিচার। তাছাড়া ঘরের ভেতরের রিয়েল-টাইম কন্টেন্ট অ্যানালাইজ করে থ্রিডি (3D) সারাউন্ড সাউন্ড ইফেক্ট তৈরি করা – এদের অডিও সিস্টেমের বিশেষ বৈশিষ্ট্য। এতে করে ঘরে বসে সিনেমা ও ওয়েব সিরিজ দেখার মজা বহুগুণে বেড়ে যাবে। একইভাবে গেমিংয়ের ক্ষেত্রেও স্যামসাং কিউএলইডি ২০২৪ টিভি আদর্শ, কেননা কোম্পানি এই মডেলগুলিতে মোশন অ্যাক্সেলারেটর এবং অটো লো ল্যাটেন্সি মোড (ALLM) দিয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে, ভবিষ্যতের কথা মাথায় রেখেই নতুন টিভি ডিজাইন করেছে স্যামসাং। ফলত নতুন টিভিগুলিতে এয়ার স্লিম ডিজাইন, সোলার সেল রিমোট এবং এআই (AI) এনার্জি মোডের মতো অত্যাধুনিক ফিচার মেলে। আর কানেক্টিভিটির জন্য থাকছে বিল্ট-ইন ম্যাস্টি ভয়েস অ্যাসিস্ট্যান্ট। উপরন্তু, ইউজারদের সুরক্ষার জন্য স্যামসাং তার নক্স সিকিউরিটি (Knox security) এই টিভিগুলিতে অন্তর্ভুক্ত করেছে।

RELATED ARTICLES

Most Popular