HomeSportGautam Gambhir: এই‌‌ দিনেই গম্ভীরকে হেড কোচ হিসেবে ঘোষণা করবে BCCI, সাথে...

Gautam Gambhir: এই‌‌ দিনেই গম্ভীরকে হেড কোচ হিসেবে ঘোষণা করবে BCCI, সাথে দিতে চলেছে এই সর্বোপরি ক্ষমতা

এই বছর জুন মাসেই রাহুল দ্রাবিড়ের ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্বের সময়সীমা শেষ হয়ে যাবে। ফলে অনেক আগে থেকে বিসিসিআই ভারতীয় দলের নতুন প্রধান কোচের নিয়োগের সমস্ত প্রক্রিয়া শুরু করে দেয়।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল এখন দুরন্ত ফর্মে রয়েছে। তারা গ্রুপ পর্বে একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে ইতিমধ্যেই সুপার ৮-এ পোঁছে গেছে। তবে এই টুর্নামেন্ট ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) তত্ত্বাবধানে শেষ সফর হতে চলেছে। ফলে খুব তাড়াতাড়ি বিসিসিআই (BCCI) ভারতীয় দলের নতুন প্রধান কোচের নাম ঘোষণা করবে। এবার এই বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

এই বছর জুন মাসেই রাহুল দ্রাবিড়ের ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্বের সময়সীমা শেষ হয়ে যাবে। ফলে অনেক আগে থেকে বিসিসিআই ভারতীয় দলের নতুন প্রধান কোচের নিয়োগের সমস্ত প্রক্রিয়া শুরু করে দেয়। এই পদের জন্য রিকি পন্টিং, স্টিফেন ফ্লেমিং, মাহেলা জয়াবর্ধনে থেকে শুরু করে জাস্টিন ল্যাঙ্গারের মতো গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নাম সামনে উঠে এসেছিল। তবে বিসিসিআই ভারতীয় ঘরোয়া ক্রিকেটের সমস্ত পর্যায় সম্বন্ধে যার বিশেষ ধারনা আছে এইরকম ক্রিকেটারকেই ভারতের দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়ার কথা চিন্তা-ভাবনা করে। ফলে এই বিষয়ে সাম্প্রতিক সময়ে ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী তারকা গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম সামনে উঠে আসে।

এবার দৈনিক জাগরণের একটি প্রতিবেদন অনুসারে জানা গেছে গম্ভীরের নিয়োগ প্রক্রিয়া প্রায় সম্পন্ন হয়ে এসেছে। বিসিসিআইয়ের একজন কর্মকর্তা এই নিয়োগের খবর নিশ্চিত করেছেন এবং বলেছেন যে এই বিষয়টি যথাসময়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। সূত্র অনুযায়ী জুন মাসের শেষের দিকেই ভারতের নতুন প্রধান কোচ হিসাবে গৌতম গম্ভীরের নাম প্রকাশ করার জন্য বিসিসিআই প্রস্তুত। এর সঙ্গেই গম্ভীরকে তার পছন্দের সহকারি কোচের একটি দল বেছে নেওয়ার জন্য বিসিসিআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে।

বর্তমানে বিক্রম রাঠৌর ব্যাটিং কোচ, পারস মামব্রে বোলিং কোচ এবং টি. দিলীপ ভারতীয় দলের ফিল্ডিং কোচ হিসাবে দায়িত্ব পালন করছেন। প্রসঙ্গত গৌতম গম্ভীরের এখনও পর্যন্ত কোনো দলের পূর্ণ কোচ হিসাবে দায়িত্ব পালন করার অভিজ্ঞতা নেই। তবে তিনি ২০২২ এবং ২০২৩ সালে আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের মেন্টর হিসাবে নিজের জায়গা করে নিয়েছিলেন। এছাড়াও এই বছর গম্ভীর কলকাতা নাইট রাইডার্সে মেন্টার হিসাবে দায়িত্ব পালন করে দলকে ট্রফি এনে দিতে সাহায্য করেন।

RELATED ARTICLES

Most Popular