কোটি টাকার জালিয়াতি ক্রুনাল-হার্দিকদের সাথে,‌ গ্রেফতার তাদেরই ভাই

Published on:

Hardik Pandya and Krunal Pandya cheated

হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এবং ক্রুনাল পান্ডিয়া (Krunal Pandya) দীর্ঘদিন ধরে ভারতীয় ক্রিকেটকে নিজেদের প্রতিভার মাধ্যমে সমৃদ্ধ করে আসছেন। চলমান আইপিএলে হার্দিক এই বছর মুম্বাই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দিচ্ছেন। তবে গুজরাট টাইটান্স থেকে মুম্বাইয়ে ফিরে আসার পর তাকে বিভিন্ন সমালোচনার মুখে পড়তে হয়। এবার এর মধ্যেই হার্দিক পান্ডিয়া এবং ক্রুনাল পান্ডিয়া তাদের সৎ ভাইয়ের দ্বারা আর্থিক প্রতারণার সম্মুখীন হলেন।

আইপিএলে হার্দিক পান্ডিয়া মুম্বাইয়ের নতুন অধিনায়ক হিসাবে সেইভাবে নজর কাড়তে না পারলেও শেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে দুর্দান্ত জয় ছিনিয়ে এনেছেন। এর সঙ্গেই তার ভাই ক্রুনাল পান্ডিয়া লখনউ সুপার জায়ান্টসের হয়ে অলরাউন্ডার হিসাবে দলকে ভরসা দিচ্ছেন। তবে এর মধ্যেই দুই তারকা ক্রিকেটার ভাই ৪.৩ কোটি টাকার প্রতারণার সম্মুখীন হলেন। এই প্রতারণার জন্য হার্দিক এবং ক্রুনালের সৎ ভাই বৈভব পান্ডিয়াকে (Vaibhav Pandya) মুম্বাই পুলিশ বুধবার গ্রেফতার করে।

২০২১ সালে ৩ ভাই মিলে একটি অংশীদারি সংস্থা স্থাপন করে। অংশীদারিত্বের শর্ত ছিল হার্দিক ও ক্রনাল ৪০ শতাংশ এবং বৈভব ২০ শতাংশ মূলধন বিনিয়োগ করবেন। এর সঙ্গেই একই অনুপাতে লাভ বণ্টন করতে হবে। এছাড়াও বৈভবের ওপর এই সংস্থার প্রতিদিনের কাজের পরিচালনার দায়িত্ব দেওয়া ছিল। কিন্তু তারকা ক্রিকেটারদের সৎ ভাই না জানিয়ে একই সংস্থার আরেকটি ফার্ম স্থাপন করেন যা অংশীদারিত্ব চুক্তি লঙ্ঘন করে। ফলে সেই সময়ে মূল অংশীদারিত্বের লাভ কমে যায়। যার ফলে ৩ কোটি টাকার ক্ষতি হয়।

একটি সূত্র অনুযায়ী গোপনে বৈভব নিজের লাভ ২০ শতাংশ থেকে বাড়িয়ে ৩.৩৩ শতাংশ করে নিয়েছিল। এছাড়াও হার্দিকের সৎ ভাই পার্টনারশিপ ফার্মের অ্যাকাউন্ট থেকে ১ কোটি টাকা নিয়ে নিজের অ্যাকাউন্টে আরও লাখ লাখ টাকায় পরিবর্তন করেছেন বলে অভিযোগ সামনে এসেছে। ফলে মুম্বাই পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখা বৈভব পান্ডিয়ার বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির অভিযোগ এনেছে। তবে এই বিষয়ে এখনও পর্যন্ত হার্দিক এবং ক্রুনাল কেউই প্রকাশ্যে কোন মন্তব্য করেননি।

সঙ্গে থাকুন ➥