IPL 2024: শেষ মুহূর্তে ম্যাচ জিতে নিলেও বিপাকে হার্দিক, BCCI-এর তরফ থেকে করা হল বড় জরিমানা

Published on:

Hardik Pandya IPL 2024

গতকাল টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে চাপের মুখে দাঁড়িয়ে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) টুর্নামেন্টে তাদের তৃতীয় জয় তুলে নিয়েছে। এর আগে দলের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) একের পর এক ম্যাচে হারের সম্মুখীন হয়ে সমালোচনার মুখে পড়েছিলেন। তবে এবার জয় পেলেও নতুন বিতর্কের মুখোমুখি হলেন হার্দিক পান্ডিয়া। ম্যাচ চলাকালীন আচরণবিধি লঙ্ঘনের জন্য মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ককে বিশাল অঙ্কের টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল আইপিএলে (IPL 2024) মুম্বাই ইন্ডিয়ান্স পাঞ্জাব কিংসের বিপক্ষে মাঠে নামে। ম্যাচে পাঞ্জাব প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। মুম্বাই ব্যাট করতে নেমে প্রথম দিকে চাপের মুখে পড়ে গেলেও সূর্যকুমার যাদব ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন। তিনি মাত্র ৫৩ বলে ৭ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৭৮ রান করেন। এর ফলে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মুম্বাই ১৯২ রান সংগ্রহ করে নেয়। অন্যদিকে পাঞ্জাব কিংস দ্বিতীয় ইনিংসে এই রান তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে।

তারা এক সময় ৪৯ রানে ৫ টি গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে ফেলে। তবে পাঞ্জাবের হয়ে শশাঙ্ক সিং এবং আশুতোষ শর্মা ব্যাট হাতে স্কোরবোর্ডে এগিয়ে নিয়ে যান। আশুতোষ একাই মাত্র ২৮ বলে ২ টি চার এবং ৭ টি ছয়ের মাধ্যমে মোট ৬১ রান করে লড়াই চালান। তবে শেষ পর্যন্ত মুম্বাই ৯ রানে জয় তুলে নিতে সক্ষম হয়। অন্যদিকে ম্যাচে ধীর ওভার রেটের জন্য এবার মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া শাস্তির মুখে পড়লেন। তিনি নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার বল করতে ব্যর্থ হন। এই কারণে হার্দিককে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বিসিসিআই এই বিষয়ে অফিসিয়াল বিবৃতি দিয়ে জানায়, “১৮ এপ্রিল মুল্লানপুরে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের বিপক্ষে আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের ধীর ওভার রেটের জন্য হার্দিক পান্ডিয়াকে জরিমানা করা হয়েছে।” উল্লেখ্য ধীর ওভার রেটের জন্য এই বছর আইপিএলে মুম্বাইয়ের এটি প্রধান জরিমানা। এর সঙ্গেই গতকাল পাঞ্জাব কিংসের বিপক্ষে জয়ের পর মুম্বাই ইন্ডিয়ান্স ৭ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে জয় তুলে নিয়ে এখন পয়েন্ট তালিকার সপ্তম স্থানে আছে।

সঙ্গে থাকুন ➥