Breaking News: হার্দিককে টি-২০ বিশ্বকাপ দলে‌ চাননা রোহিত,‌ একমাত্র এই শর্ত মানলেই পাবেন জায়গা

Published on:

Hardik Pandya not in T20 World 2024 Squad

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) জাতীয় দলে জায়গা করে নেওয়ার জন্য চলমান আইপিএলে (IPL 2024) ক্রিকেটাররা দুরন্ত পারফরম্যান্স করছেন। বিসিসিআই বিশ্বকাপের জন্য দলে খুব বেশি পরিবর্তন করতে না চাইলেও তারা ইতিমধ্যেই বেশ কিছু ক্রিকেটারের ওপর বিশেষ নজর রাখছে। উল্লেখযোগ্যভাবে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) এখনও পর্যন্ত পারফরমেন্স নিয়ে জাতীয় দলের কর্মকর্তা মোটেও খুশি নন‌। এই বিষয়ে এবার গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

হার্দিক পান্ডিয়া গত বছর একদিনের বিশ্বকাপ চলাকালীন চোট পেয়ে মাঠের বাইরে চলে যান। তারপর সুস্থ হয়ে তিনি এই বছর আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ফিরে এসে দলকে নেতৃত্ব দিচ্ছেন। তবে ব্যাট এবং বল দুই বিভাগেই হার্দিক সেইভাবে প্রভাব ফেলতে পারেননি। মুম্বাইয়ের একের পর এক হারও এই মুহূর্তে তাকে চিন্তায় রেখেছে। অন্যদিকে গত সপ্তাহে মুম্বাইতে বিসিসিআই সদর দফতরে জাতীয় দলের কর্মকর্তারা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে একটি বৈঠকে সামিল হয়েছিলেন।

এই বৈঠকে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগারকার এবং অধিনায়ক রোহিত শর্মা হার্দিক পান্ডিয়ার বিষয়টি নিয়ে আলোচনা করেন। তারা সিদ্ধান্ত নিয়েছেন যে এই ভারতীয় অলরাউন্ডারকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জাতীয় দলে জায়গা করে নেওয়ার জন্য আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে নিয়মিত বোলিং করতে হবে। উল্লেখ্য হার্দিক পান্ডিয়া প্রথম দুই ম্যাচে বোলিং করলেও পরবর্তী পরপর ২ ম্যাচে বোলিং করেননি। তবে সাম্প্রতিক সময় বল হাতে তিনি আবার মুম্বাইকে ভরসা দেওয়ার চেষ্টা করছেন। তবে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শেষ ওভারে হার্দিকের বলে মহেন্দ্র সিং ধোনি পরপর ৩ টি ছয় মারেন।

ফলে ভারতীয় এই অলরাউন্ডারের বোলিং দুর্বলতা আবার সকলের সামনে উঠে আসে। এখনও পর্যন্ত হার্দিক এই বছর আইপিএলে ১১ ওভার বল করে ১৩২ রান খরচের সঙ্গে মাত্র ৩ টি উইকেট সংগ্রহ করতে পেরেছেন। ফলে বিসিসিআই বিশ্বকাপ দলে পেস অলরাউন্ডার হিসাবে শিবম দুবের (Shivam Dube) ওপরও বিশেষ নজর রেখেছে। তিনি এই বছর আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে ৬ ম্যাচে ব্যাট হাতে মোট ২৪২ রান সংগ্রহ করে দুর্দান্ত ফর্মে আছেন। তবে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে চেন্নাই তাকে ব্যবহার করায় আইপিএলে দুবে বোলিং করার সুযোগ পাননি।

সঙ্গে থাকুন ➥