HomeSportHarshit Rana: কেকেআরের জয়ের অন্যতম কারিগর হয়ে বড় রেকর্ড হার্ষিতের, কেকেআরের জার্সিতে গড়লেন নতুন ইতিহাস

Harshit Rana: কেকেআরের জয়ের অন্যতম কারিগর হয়ে বড় রেকর্ড হার্ষিতের, কেকেআরের জার্সিতে গড়লেন নতুন ইতিহাস

রবিবার চেন্নাইয়ের চিপকে এবছর আইপিএলের (IPL 2024 Final) সবচেয়ে বড় ম্যাচ গ্র্যান্ড ফিনালেতে মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এবং সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad)। আর এখানেই দীর্ঘ ১০ বছরের ট্রফির খরা কাটিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয় কেকেআর। জয়ের পর অধিনায়ক শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) সহ গৌতম গম্ভীরের (Gautam Gambhir) খুশি ছিল দেখার মতো।

নাইটদের এই জয়ে অন্যতম কারিগর ছিল বোলাররা। কেকেআরের প্রতিটি বোলার উইকেট নিয়ে হায়দ্রাবাদের ব্যাটিং লাইনআপের কোমড় ভেঙে দেয়। মিচেল স্টার্ক, আন্দ্রে রাসেল থেকে শুরু করে হার্ষিত রানা (Harshit Rana) প্রত্যেকেই নিজের নিজের ধার প্রদর্শন করেন। বিশেষ করে একজন আনক্যাপড প্লেয়ার হয়ে যেরকম প্রদর্শন করেন হার্ষিত, তা ছিল চোখ জুড়ানো।

পুরো সিজনে অসাধারণ বোলিং করে ১২ ম্যাচে ১৯ উইকেট নিয়ে পার্পেল ক্যাপ তালিকায় ৫ম স্থানে শেষ করেন তিনি। তবে ফাইনালের ইতিহাসে একমাত্র দ্বিতীয় বোলার হিসেবে মেডেন ওভার করেন রানা। এছাড়া কলকাতা নাইট রাইডার্সের হয়ে আনক্যাপড প্লেয়ার হিসেবে এক সিজনে সবচেয়ে বেশি উইকেট নেন তিনি।

এর আগে উমেশ যাদব ২০১৭ সালে কেকেআরের হয়ে আনক্যাপড প্লেয়ার হিসেবে ১৭টি উইকেট নিয়েছিলেন। ম্যাচে হায়দ্রাবাদকে ১১৩ রানে অলআউট করার পরে,‌ ব্যাটিংয়েও‌ দুরন্ত দাপট বজায় রাখে কেকেআর। গুরবাজ এবং ভেঙ্কটেশ আইয়ারের জুটিই ম্যাচ কেকেআরের নাগালে করে দেয়।‌ মাত্র ১০ ওভারেই ম্যাচ শেষ করে দেয় কলকাতা নাইট রাইডার্স

RELATED ARTICLES

আরও পড়ুন