HomeSportT20 World Cup 2024: যুবরাজ সিং, গেইলের পর এবার এই পাকিস্তানি অলরাউন্ডারকে বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করল ICC

T20 World Cup 2024: যুবরাজ সিং, গেইলের পর এবার এই পাকিস্তানি অলরাউন্ডারকে বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করল ICC

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে (T20 World Cup 2024) ঘিরে ক্রমশ উন্মাদনা বৃদ্ধি পাচ্ছে। আইসিসিও (ICC) এই টুর্নামেন্টকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য একাধিক সিদ্ধান্ত গ্ৰহণ করছে। ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রচার অভিযানে ক্রীড়াক্ষেত্রের একাধিক ব্যক্তিত্বদের আমরা দেখেছি। এবার ভারতের যুবরাজ সিং (Yuvraj Singh), ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেলের (Chris Gayle) সঙ্গে নতুন ব্রান্ড অ্যাম্বাসেডর হিসাবে আইসিসি পাকিস্তানের এই কিংবদন্তি ক্রিকেটারকে যুক্ত করলো।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে চলেছে। এই টুর্নামেন্টে প্রথমবারের মতো ২০ টি দলকে অংশগ্রহণ করতে দেখা যাবে। এই ২০ টি দলকে লিগ পর্যায়ে ৪ টি গ্ৰুপে বিভক্ত করা হয়েছে। পাকিস্তান গ্ৰুপ ‘এ’-তে ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং আয়ারল্যান্ডের সঙ্গে জায়গা করে নিয়েছে। ফলে ভারত বনাম পাকিস্তানের গুরুত্বপূর্ণ হাইভোল্টেজ ম্যাচটি ৯ জুন নিউইয়র্কে অনুষ্ঠিত হবে। তার আগেই দুই দেশের ক্রিকেট প্রেমীদের মধ্যে উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে।

অন্যদিকে আইসিসি এর আগে ভারতের কিংবদন্তি ক্রিকেটার যুবরাজ সিং, ওয়েস্ট ইন্ডিজের অন্যতম ব্যাটসম্যান ক্রিস গেলকে প্রধান মুখ হিসাবে বিশ্বের দ্রুততম মানুষ উসাইন বোল্টের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্রান্ড অ্যাম্বাসেডর হিসাবে সামনে এনেছিল। এবার তারা এই তালিকায় পাকিস্তানী কিংবদন্তি ক্রিকেটার শাহীদ আফ্রিদিকে (Shahid Afridi) অন্তর্ভুক্ত করেছে। আফ্রিদি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী মরসুমেই টুর্নামেন্ট সেরা নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও ২০০৯ সালে এই টুর্নামেন্টে পাক বাহিনীদের ট্রফি এনে দেওয়ার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

আইসিসি আফ্রিদিকে এই অনন্য সম্মান দেওয়ার পর এই তারকা অলরাউন্ডার বলেন, “আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আমার কাছে অত্যন্ত প্রিয় একটি টুর্নামেন্ট। উদ্বোধনী মরসুমে প্লেয়ার অফ দ্যা টুর্নামেন্ট হওয়া থেকে শুরু করে ২০০৯ সালে ট্রফি তোলা পর্যন্ত এই মঞ্চে প্রতিদ্বন্দ্বিতা করার জন্যেই আমি আমার ক্রিকেট জীবনে কিছু প্রিয় মুহূর্ত উজ্জ্বল করে রাখতে পেরেছি। সাম্প্রতিক বছরগুলিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আরও শক্তিশালী হয়েছে এবং আমি এই মরসুমের অংশ হতে পেরে রোমাঞ্চিত যেখানে টুর্নামেন্টে আমরা আরও বেশি দল এবং আরও বেশি ম্যাচের সঙ্গে একাধিক নাটকীয় মুহূর্তের সাক্ষী থাকতে পারবো।”

RELATED ARTICLES

আরও পড়ুন