HomeSportT20 WC 2024 Final Umpires: ফাইনালে আবার উপস্থিত কেটলবরো, কিন্তু এবার কিছুটা...

T20 WC 2024 Final Umpires: ফাইনালে আবার উপস্থিত কেটলবরো, কিন্তু এবার কিছুটা স্বস্তিতে ভারতীয় ভক্তরা, কেন ? জানুন

আগামীকাল অর্থাৎ ২৯ জুন, শনিবার বার্বাডোসের কেনসিংটন ওভালে ভারতীয় সময় রাত ৮ থেকে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে।

আগামীকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) ফাইনালের মহারণে ভারত এবং দক্ষিণ আফ্রিকা (India vs South Africa Match) মুখোমুখি হবে। প্রোটিয়ারা বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনাল ম্যাচ খেলতে চলেছে। ফলে এইডেন মার্করামের নেতৃত্বে তারা নিজেদের সেরাটা উজাড় করে দিতে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। অন্যদিকে ২০০৭ সালের পর রোহিত শর্মার সামনে এখন দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের হাতছানি। ফলে দেখে নেওয়া যাক এই গুরুত্বপূর্ণ ম্যাচে কোন আম্পায়াররা দায়িত্ব পালন করবেন।

দক্ষিণ আফ্রিকা এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত থাকলেও প্রথম দিকে সেইভাবে প্রভাব ফেলতে পারিনি। প্রাথমিক গ্ৰুপ পর্বে নেপালের মতো দলের কাছে তাদের ১ রানে জয়লাভ করতে হয়েছিল। তবে সেমিফাইনালে প্রোটিয়ারা আফগানিস্তানকে রীতিমতো উড়িয়ে দেয়। এই ম্যাচে ৯ উইকেটে বিশাল জয় তুলে নিয়ে তারা ফাইনালে প্রবেশ করেছে। অন্যদিকে ভারতীয় দলও এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত আছে। রোহিত শর্মার নেতৃত্বে গতকাল ইংল্যান্ডের বিপক্ষে ৬৮ রানে বিশাল জয় এখন ব্লু ব্রিগেডদের আত্মবিশ্বাস জোগাচ্ছে।

আগামীকাল অর্থাৎ ২৯ জুন, শনিবার বার্বাডোসের কেনসিংটন ওভালে ভারতীয় সময় রাত ৮ থেকে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে। এই টুর্নামেন্ট এখনও পর্যন্ত আইসিসি সফলতার সঙ্গে আয়োজন করেছে। ফলে গুরুত্বপূর্ণ ফাইনাল ম্যাচটিও সঠিকভাবে আয়োজন করার জন্য তারা ইতিমধ্যেই প্রস্তুতি সেরে নিয়েছে। অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো হাইভোল্টেজ ফাইনাল ম্যাচ আয়োজন করার জন্য দক্ষ আম্পায়ারদের প্রয়োজন হয়। আগামীকাল ম্যাচেও আমরা একাধিক দক্ষ আম্পায়ারদের ম্যাচ পরিচালনা করতে দেখবো।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচের জন্য নির্বাচিত আম্পায়ার দল (Umpires for India vs South Africa T20 World Cup Final Match):

মাঠে উপস্থিত আম্পায়ার: নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি (Chris Gaffaney), ইংল্যান্ডের রিচার্ড ইলিংওয়ার্থ (Richard Illingworth)

টিভি আম্পায়ার: ইংল্যান্ডের রিচার্ড কেটলবরো (Richard Kettleborough)

চতুর্থ আম্পায়ার: অস্ট্রেলিয়ার রডনি টাকার (Rod Tucker)

RELATED ARTICLES

Most Popular