HomeSportস্মৃতির লড়াকু সেঞ্চুরি এবং আশা শোভনার দুর্দান্ত স্পেল, সিরিজের প্রথম ম্যাচেই দক্ষিণ...

স্মৃতির লড়াকু সেঞ্চুরি এবং আশা শোভনার দুর্দান্ত স্পেল, সিরিজের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে পরাস্ত করলো ভারতীয় মহিলারা

প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা মহিলা দলের বিরুদ্ধে স্মৃতি মান্ধানার ব্যাট থেকে আসে ১১৭ রানের দুর্দ্ধর্ষ ইনিংস। এরপর বল হাতে নিজেদের অস্তিত্ব বোঝান আশা শোভনা এবং দীপ্তি শর্মা।

আজ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামীতে জয় পেল ভারতীয় মহিলারা। আজ বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকা মহিলাদের মুখোমুখি হয়েছিল ভারতীয় মহিলারা (India Women vs South Africa Women)। এটি ছিল দ্বিপাক্ষিক ওডিআই সিরিজের প্রথম ম্যাচ। আর প্রথম ম্যাচেই ১৪৩ রানের মতো বড় ব্যাবধানে বিপক্ষকে পরাস্ত করলো ভারতীয় মহিলারা। তিন ম্যাচের ওডিআই সিরিজে প্রথমেই ১-০ তে এগিয়ে গেল ভারতীয় মহিলারা।

আজ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতেই ব্যাটিং করার সিদ্ধান্তে উপনীত হয়েছিলেন ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur)। প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা মহিলা দলের বিরুদ্ধে স্মৃতি মান্ধানার (Smriti Mandhana) ব্যাট থেকে আসে ১১৭ রানের দুর্দ্ধর্ষ ইনিংস। ওই ইনিংসটিতে সামিল ছিল ১২ টি চার এবং ১ টি ছক্কা। এছাড়া দীপ্তি শর্মার (Deepti Sharma) ৩৭ রান এবং পূজা বস্ত্রাকারের (Pooja Vastrakar) ৩১ রানের দৌলতে ৫০ ওভারে৮ উইকেটের বিনিময়ে ২৬৫ রান করেন ভারতীয় মহিলারা।

দক্ষিণ আফ্রিকা মহিলাদের সামনে ২৬৬ রানের লক্ষ্য দিয়েছিল ভারতীয় মহিলারা। যা তাড়া করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। প্রথম ১০ ওভারেই ৩ উইকেট হারান দক্ষিণ আফ্রিকার মহিলারা। ফলে শুরু থেকেই এই ম্যাচে এগিয়ে ছিলেন ভারতীয় মহিলারা। দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকার এবং রেনুকা সিংয়ের বোলিংয়ের সামনে আজ প্রথম থেকেই বিধ্বস্ত হন দক্ষিণ আফ্রিকার মহিলারা।

যদিও সুনে লুস (Sune Luus) এবং মারিজানে কাপ (Marizanne Kapp) তাদের সাধ্যমতো চেষ্টা করেছিলেন। সুনে লুসকে ৩৩ রানে আউট করেন দীপ্তি। অন্যদিকে মারিজানেকে আউট করে আশা শোভনা (Asha Sobhana)। এরপর সিনালো জাফটা ২৭ রান করে অন্যপ্রান্তে দাঁড়িয়ে থাকলেও এদিক থেকে আশা শোভনার বলে একের পর এক উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। ৩৩ বছর বয়সী মহিলা ক্রিকেটার আশা শোভনা মাত্র ২১ রান খরচা করে ৪ উইকেট নিয়ে আজ বিপক্ষের জয়ের কাঁটা হয়ে দাঁড়িয়েছেন। যারফলস্বরূপ ম্যাচটি ভারতের সামনে ১৪৩ রানের ব্যাবধানে হারতে হয় দক্ষিণ আফ্রিকাকে।

ভারতীয় মহিলা বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা ম্যাচের স্কোরকার্ড (India Women vs South Aftrica Women Match Scorecard):

ভারতীয় মহিলা: ২৬৫/৮ (২০ ওভার)

দক্ষিণ আফ্রিকা মহিলা: ১২২ (৩৭.৪ ওভার)

ম্যাচটি ভারতীয় মহিলারা ১৪৩ রানে জয়লাভ করেছে।

RELATED ARTICLES

Most Popular