গিলের সাথে বিবাদ নিয়ে পর্দা ওঠালেন অ্যান্ডারসন, আউট হওয়ার আগে কি বলেছিলেন, জানালেন বিস্তারিত

Published on:

James Anderson England pacer reveals what he said to Shubman gill before dismissing him in Dharamshala test

শনিবার ধর্মশালায় আন্তর্জাতিক টেস্ট কেরিয়ারের ৭০০ তম উইকেট সংগ্রহ করেছেন ইংলিশ কিংবদন্তি পেসার জেমস অ্যান্ডারসন (James Anderson)। কুলদীপ যাদবের উইকেটটি নিয়ে এই এলিট ক্লাবে নাম লিখিয়েছেন তিনি। ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্ট (India vs England 5th Test) ম্যাচের আগে ৬৯৮ টি উইকেট ছিল অ্যান্ডারসনের। ওই ম্যাচে ২ টি উইকেট নিয়ে এলিট ক্লাবে যোগ দেন তিনি।

কুলদীপকে আউট করে অ্যান্ডারসন ৭০০ উইকেটের মালিক হলেও, ৬৯৯ তম উইকেটটি ছিল তরুণ ভারতীয় তারকা শুভমান গিলের (Shubman Gill)। এই ম্যাচে ১১০ রান করে অ্যান্ডারসনের শিকার হন গিল। যাই হোক, এর মাঝেই অ্যান্ডারসনের সাথে বিবাদের সৃষ্টি হয়েছিল গিলের। তখন বিষয়টি দেখে তেমন কিছু না মনে হলেও সম্প্রতি ইএসপিএনের সাথে কথোপকথনে পুরো ঘটনাটি স্পষ্ট করেছেন অ্যান্ডারসন।

ইএসপিএন ক্রিকইনফোর সাথে কথোপকথনের সময় অ্যান্ডারসন বলেছেন, “গিলের সেঞ্চুরির পর আমি তাকে বলেছিলাম, তুমি কি ভারতের বাইরে কোথাও কোনো রান করেছো! তখন ও আমাকে বলেছিল, এখন অবসর নেওয়ার সময় তোমার। তার দুই বল পরেই আমি তাকে আউট করেছিলাম।” এই পুরো ঘটনার কথা সিরিজ শেষ হওয়ার দুইদিন পর তুলে ধরেছেন ইংলিশ কিংবদন্তি।

এছাড়া তৃতীয় দিনে জনি বেয়ারস্টোর সাথে এই বিষয়ে ফের সংঘর্ষের সৃষ্টি হয়েছিল শুভমান গিলের। এই পুরো ঘটনাটি শোনার পর অনেকে শুভমান গিলের প্রতি ক্ষুব্ধ হলেও, ভারতীয়রা অনেকেই তার পক্ষ নিয়েছেন। যেহেতু, অ্যান্ডারসন গিলের থেকে অনেক সিনিয়র হওয়ার পরেও, তাকে খোঁচা মেরে তার সাথে একটা বিবাদের সৃষ্টি করতে চেয়েছিলেন। যদিও দিনের শেষে ম্যাচটি এক ইনিংসে এবং ৬৪ রানে জয় পায় ভারত এবং সিরিজটি ৪-১ এ জয়লাভ করে তারা।

সঙ্গে থাকুন ➥