HomeSport'কোনো অজি কোচকে‌ অফার দেওয়া হয়নি', ভারতের কেমন কোচ দরকার, জানিয়ে দিলেন জয় শাহ

‘কোনো অজি কোচকে‌ অফার দেওয়া হয়নি’, ভারতের কেমন কোচ দরকার, জানিয়ে দিলেন জয় শাহ

বিশ্বের শীর্ষস্থানীয় ক্রিকেট দলগুলির মধ্যে ভারত অন্যতম। ফলে এই গুরুত্বপূর্ণ দলের নতুন কোচ হিসাবে কে আসতে চলেছেন তা নিয়ে ক্রিকেট মহলে একাধিক আলোচনা হওয়াটাই স্বাভাবিক বিষয়। বিসিসিআই (BCCI) নতুন কোচের জন্য আবেদন নেওয়া শুরু করার পর থেকেই একাধিক অভিজ্ঞ কোচেদের নাম সামনে উঠে আসে। এরপর অস্ট্রেলিয়ান একাধিক গুরুত্বপূর্ণ অভিজ্ঞ ক্রিকেটার এবং কোচ দাবি করেছিলেন যে তাদের সাথে এই বিষয়ে বিসিসিআই কথা বলেছেন। তবে এবার এই মন্তব্য সম্পূর্ণ উড়িয়ে দিয়ে ভারতীয় দলের প্রধান কোচ কেমন হবে তা জয় শাহ (Jay Shah) স্পষ্ট জানিয়ে দিলেন।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড়ের ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্বের সময়সীমা শেষ হয়ে যাবে। ফলে ইতিমধ্যে বিসিসিআই ব্লু বিগ্রেডদের নতুন প্রধান কোচের জন্য পুরো দমে খোঁজ শুরু করে দিয়েছে। ইতিমধ্যেই ক্রিকেট মহলে গৌতম গম্ভীর, স্টিফেন ফ্লেমিং, রিকি পন্টিং (Ricky Ponting) এবং জাস্টিন ল্যাঙ্গারের (Justin Langer) মতো অভিজ্ঞদের নাম সামনে এসেছে। রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গার দুই অস্ট্রেলিয়ান সাম্প্রতিক সময় সংবাদ মাধ্যমে দাবি পর্যন্ত করেছিলেন তাদের সাথে এই বিষয়ে কথা বলা হয়েছে এবং তারা এই সুযোগ প্রত্যাখ্যান করেছেন।

তবে এবার বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এই দাবি সম্পূর্ণ উড়িয়ে দিলেন। তিনি এক বিবৃতিতে বলেছেন, “আমি বা বিসিসিআই কোনো প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের সাথে কোচিংয়ের বিষয়ে যোগাযোগ করিনি। কিছু সংবাদমাধ্যমে প্রচারিত প্রতিবেদনগুলি সম্পূর্ণ ভুল। আমাদের জাতীয় দলের জন্য সঠিক কোচ খোঁজা একটি দীর্ঘ ভাবনা চিন্তা সাপেক্ষ একটি প্রক্রিয়া। আমরা এমন ব্যক্তিদের শনাক্ত করার দিকে মনোনিবেশ করেছি যাদের ভারতীয় ক্রিকেট কাঠামোর বিষয়ে গভীর ধারণা আছে।”

তিনি আরও বলেন, “ভারতীয় দলের দায়িত্ব এমন একজনের ওপর তুলে দিতে চাই যারা ঘরোয়া ক্রিকেটের প্রতিটি স্তরে খেলার মাধ্যমে উঠে এসেছেন। ভারতীয় দলকে সত্যিকারের অর্থে পরবর্তী স্তরে উন্নীত করার জন্য ঘরোয়া ক্রিকেটের কাঠামো সম্পর্কে আমাদের এই কোচের গভীর জ্ঞান থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষেত্রে ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব খুবই মর্যাদাপূর্ণ একটি বিষয়। কোটি কোটি সমর্থকদের আকাঙ্খা পূরণ করা বিশাল সম্মানের। ফলে বিসিসিআই সঠিক প্রার্থী বেছে নেবে যিনি ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে সফলভাবে সাহায্য করবেন।”

RELATED ARTICLES

আরও পড়ুন