HomeSportভারতীয় দলে চলে তুমুল রাজনীতি, রাহুলের সতর্কতার পর ভারতের হেড কোচ হওয়ার ইচ্ছা সরিয়ে নিলেন ল্যাঙ্গার

ভারতীয় দলে চলে তুমুল রাজনীতি, রাহুলের সতর্কতার পর ভারতের হেড কোচ হওয়ার ইচ্ছা সরিয়ে নিলেন ল্যাঙ্গার

আইপিএল ২০২৪ (IPL 2024) শেষ হওয়ার এক সপ্তাহ পরেই অনুষ্ঠিত হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024)। আর ওই টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই কোচিংয়ের মেয়াদ শেষ ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)। তার জন্য এখন থেকেই কোচ খোঁজার কাজ শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। ইতিমধ্যে অনেক অভিজ্ঞ ক্রিকেটারকে প্রধান কোচের জন্য প্রস্তাব দিয়েছে বিসিসিআই।

আবার অনেকে নিজে থেকেও তাদের জন্য আবেদন করেছেন বিসিসিআইয়ের কাছে। তবে অনেকে এমন রয়েছেন, যারা হঠাৎ করেই ওই তালিকা থেকে নিজেদের নাম তুলে নিচ্ছেন। ঠিক সেরকমই প্রাক্তন অজি কিংবদন্তি রিকি পন্টিং (Ricky Ponting) এবং জাস্টিন ল্যাঙ্গারকে (Justin Langer) দেখা গেছে নিজেদের নাম সরিয়ে নিতে। তবে তাদের মধ্যে জাস্টিন ল্যাঙ্গার যা কারণ দেখিয়েছেন, তা সত্যিই ভারতীয় ক্রিকেট বোর্ডের মুখোশ সামনে এনে দিয়েছে।

চলতি আইপিএলে লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants) প্রধান কোচ ছিলেন জাস্টিন ল্যাঙ্গার। ওইসময়ে লখনউয়ের অধিনায়ক কেএল রাহুলের (KL Rahul) সাথে মূলত এইসব বিষয়ে কথা হতো ল্যাঙ্গারের। হঠাৎ করে তিনি ভারতীয় দলের কোচের তালিকা থেকে নাম সরিয়ে নেওয়ার বিষয়ে এক সংবাদমাধ্যমকে জানান, “আমি কেএল রাহুলের সাথে কথা বলেছিলাম এবং ও আমাকে বলেছিল ‘যদি আপনি মনে করেন যে একটি আইপিএল দলে বিশাল চাপ এবং রাজনীতি আছে, তাহলে এটিকে হাজার দিয়ে গুণ করুন। ভারতীয় দলের কোচিং এমনই হয়।”

কেএল রাহুলের এই কথা রীতিমতো ল্যাঙ্গারকে কোচ হওয়ার তালিকা থেকে নাম সরিয়ে নিতে বাধ্য করে। এই কথাগুলি কানে শোনার পর তিনি আর চাননা ভারতীয় দলের কোচ হতে। তবে রাহুলের এই কথাগুলি আগামীদিনে অন্যরকম পরিস্থিতির সৃষ্টি করতে পারে। অন্যদিকে, রিকি পন্টিংয়ের বিষয়টি সম্পূর্ণ ভিন্ন। তিনি পরিবারের সাথে সময় কাটাতে চান এবং আইপিএল দলের সাথে কোচ হিসাবে থাকতে চান। তাই নিজেকে সরিয়ে নিয়েছেন তিনিও।

RELATED ARTICLES

আরও পড়ুন