HomeSportKapil Dev: রোহিতের প্রশংসা করতে গিয়ে বিরাটকে একহাত নিলেন কপিল দেব

Kapil Dev: রোহিতের প্রশংসা করতে গিয়ে বিরাটকে একহাত নিলেন কপিল দেব

কপিল দেব বলেন, 'ও বিরাটের মতো খেলে না, লাফায় না। সে তার সীমাবদ্ধতা জানে এবং সেই সীমাবদ্ধতার মধ্যে সেরা খেলাটা খেলে।'

অবসরের এত বছর পরও আলোচনায় রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক কিংবদন্তি অলরাউন্ডার ও অধিনায়ক কপিল দেব। আসলে তিনি আজও ক্রিকেট সম্পর্কে তার মতামত দেন এবং লাইমলাইটে থাকেন। সম্প্রতি কপিল দেব বিরাট কোহলি ও রোহিত শর্মাকে নিয়ে এমন মন্তব্য করেছেন যা আলোড়ন সৃষ্টি করেছে। তিনি তার বক্তব্যে রোহিত শর্মার প্রশংসা করেছেন। তবে একই সঙ্গে তিনি এমন কথাও বলেছেন যা বিরাট ভক্তদের খুব একটা পছন্দ হবে না।

রোহিত নিয়ে কী বললেন কপিল দেব?

কপিল দেব বলেন, ‘ও বিরাটের মতো খেলে না, লাফায় না। সে তার সীমাবদ্ধতা জানে এবং সেই সীমাবদ্ধতার মধ্যে সেরা খেলাটা খেলে। অনেক বড় বড় খেলোয়াড় দলে থাকে। যারা নিজের জন্য খেলে। তবে রোহিত নিজের জন্য খেলে না।’

বিশ্বকাপে এখনও পর্যন্ত নীরব বিরাটের ব্যাট

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতের হয়ে ওপেন করা বিরাট কোহলির ব্যাট এখনও পর্যন্ত এই টুর্নামেন্টে নীরব। বাংলাদেশের বিপক্ষে তিনি ৩৭ রান করেছেন। এছাড়া পুরো বিশ্বকাপে বড় ইনিংস খেলতে ব্যর্থ তিনি। তবে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে কোহলির বিরাটের ইনিংসের আশা করবেন সমর্থকরা।

অন্যদিকে রোহিত শর্মা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪১ বলে ৯২ রানের ইনিংস খেলে ভারতকে সেমিফাইনালে তুলতে বড় ভূমিকা নিয়েছে। ক্যাঙ্গারু দলের বিপক্ষে দুরন্ত ফর্মে ছিলেন তিনি। তবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) ৬ ইনিংসে এখনও পর্যন্ত মাত্র ৬৬ রান করেছেন কোহলি। আজ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

RELATED ARTICLES

Most Popular