‘বিরাটের মধ্যে সেই ব্যাপারটা নাই’, রোহিত-কোহলির নেতৃত্বের তুলনায় রোহিতকে এগিয়ে রাখলেন রাহুল

Avatar

Published on:

Kl Rahul compare Rohit Sharma amd virat kohli captaincy in an interview

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL 2024) লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) অধিনায়ক কেএল রাহুল (KL Rahul) তার দলের পারফরম্যান্স, কোচের সঙ্গে সম্পর্ক এবং ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে খোলামেলা কথা বলেছেন। রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে একান্ত আলাপচারিতায় রাহুল লখনউ ও পঞ্জাব কিংসের অধিনায়কত্বের অভিজ্ঞতা শেয়ার করেছেন। ডানহাতি এই ব্যাটসম্যান ভারতকেও নেতৃত্ব দিয়েছেন। রাহুল বিশ্বাস করেন যে তিনি এখন তার চিন্তাভাবনা এবং টিম ম্যানেজমেন্টের পরামর্শ অনুসরণ করার মধ্যে সঠিক ভারসাম্য বজায় রেখেছেন। এর সাথে বিরাট কোহলি ও রোহিত শর্মার অধিনায়কত্বের পাশাপাশি টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমের কথাও জানান তিনি।

ভারতীয় সতীর্থ রবিচন্দ্রন অশ্বিনের ইউটিউব চ্যানেলে রাহুল বলেন, ”দল গঠন নির্ভর করে আপনার বাছাই করা খেলোয়াড়দের ওপর। আপনি গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে নিলাম মিস করতে পারবেন না। আমার স্বীকার করতে কোনও লজ্জা নেই যে অধিনায়কত্বের প্রথম কয়েক বছরে আমি কিছু ভুল করেছি।”

বর্তমান ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং তার পূর্বসূরি বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বের স্টাইল সম্পর্কে জিজ্ঞাসা করা হলে রাহুল বলেন, “রোহিত ড্রেসিংরুমে শান্তির অনুভূতি এনেছিল। অধিনায়কের প্যাশন একই রয়ে গেছে। এটি খেলোয়াড়দের তাদের ভূমিকা বুঝতে এবং সামঞ্জস্য করার জন্য পর্যাপ্ত সময় দেয়।”

রাহুল বলেন, ‘বিরাট ইতিমধ্যেই একটা স্তর ঠিক করে দিয়েছিল কীভাবে মাঠে থাকতে হবে এবং রোহিত শান্তভাবে সবকিছু করে।” মহেন্দ্র সিং ধোনি ও কেন উইলিয়ামসনকে বিশ্বের দুই ‘ভদ্রলোক’ হিসেবেও বেছে নিয়েছেন তিনি।

রাহুল বর্তমানে প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছেন। এর আগেও অনিল কুম্বলে ও অ্যান্ডি ফ্লাওয়ারের সঙ্গে কাজ করেছেন তিনি। “অধিনায়কত্ব করলে অনেক তথ্য চলে আসে। আপনাকে সিদ্ধান্ত নিতে হবে কোন তথ্য কীভাবে ব্যবহার করবেন। অনেক সময় আপনার চিন্তাভাবনা কোচের বিপরীত হয়।”

সঙ্গে থাকুন ➥