KKR vs DC: ব্যাটে-বলে চমক নাইটদের, সৌরভদের একতরফাভাবে হারিয়ে পয়েন্টস তালিকায় মজবুত KKR

Avatar

Published on:

Kolkata Knight Riders easily beat delhi capitals by 7 wickets and got 12 points IPL 2024

আজ আইপিএলে (IPL 2024) কলকাতার ইডেন গার্ডেন্সে নিজেদের নবম ম্যাচে‌ দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এই ম্যাচটি প্লে অফসের জায়গা মজবুত করার জন্য দুটি দলের কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ। টসে জিতে ঋষভ পান্থ সবাইকে অবাক করে প্রথম ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। তবে অল্প সময়ের মধ্যেই এই‌ সিদ্ধান্ত ভুল বলে প্রমানিত হয়।

কেকেআরের বৈভব আরোরা এবং বরুন চক্রবর্তী আজ বল হাতে মুখ্য ভূমিকা পালন করেন। ফলে মাত্র ১৫৩ রানেই আটকে যায় দিল্লির ব্যাটিং ব্রিগেড। ইডেনের মত পিচে ১৫৪ রানের লক্ষ্য খুব সহজেই চেস হবে বলে আশা করা হচ্ছিল। কলকাতার হয়ে আজও ওপেনিংয়ে অসাধারণ শুরু করেন দুই ওপেনার ফিল সল্ট (Phil Salt) এবং সুনীল নারিন (Sunil Narine)।

প্রথম ওভারেই ২৩ রান দেন সল্ট। পাওয়ারপ্লে শেষে বিনা উইকেট হারিয়ে ৭৯ রান করে কেকেআর। পাওয়ার প্লে শেষে সুনীল নারিন এবং সল্ট আউট হয়ে গেলেও‌ ক্রিজে আসেন রিঙ্কু সিং। রিঙ্কু অল্প রানে আউট‌ হয়ে‌ গেলেও হাল ধরেন শ্রেয়াস আইয়ার এবং ভেঙ্কটেশ।

খুব সহজেই লক্ষ্যের দিকে এগিয়ে যেতে থাকে কলকাতা। দুই আইয়ার‌ মিলে শেষ‌ পর্যন্ত দায়িত্ব নিয়ে ১৭ ওভারেই ম্যাচ হাতের মুঠোয় করে নেয়। শ্রেয়াস ২৩ বলে ৩৩ এবং ভেঙ্কি ২৩ বলে ২৬ রানে অপরাজিত থাকেন।

কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটলস স্কোরকার্ড (Kolkata Knight Riders vs Delhi Capitals Scorecard)

দিল্লি ক্যাপিটালস- ১৫৩/৯
কলকাতা নাইট রাইডার্স- ১৫৭/৩
ফিল সল্ট – ৬৮(৩৩)

৭ উইকেটে জয়ী কলকাতা নাইট রাইডার্স।

সঙ্গে থাকুন ➥