HomeSportKKR vs SRH IPL 2024 Final: শনিবার হয়েছে তুমুল বৃষ্টি, ফাইনাল বৃষ্টির কারণে খেলা না হলে, কিভাবে নির্ধারিত হবে চ্যাম্পিয়ন? জানুন

KKR vs SRH IPL 2024 Final: শনিবার হয়েছে তুমুল বৃষ্টি, ফাইনাল বৃষ্টির কারণে খেলা না হলে, কিভাবে নির্ধারিত হবে চ্যাম্পিয়ন? জানুন

চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে আইপিএল ২০২৪ ফাইনাল (IPL 2024 Final) অনুষ্ঠিত হতে চলেছে। কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এবং সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad) দল ট্রফি উঁচিয়ে ধরার জন্য পুরো শক্তি প্রয়োগ করবে। কিন্তু চেন্নাইয়ের আবহাওয়া এখনও দুর্যোগপূর্ণ। ফাইনালের আগের সন্ধ্যায় প্রবল বৃষ্টি হয়েছে চেন্নাইয়ে।

এমন পরিস্থিতিতে ফাইনালের জন্য ‘রেমাল’ ঝড়ের আশঙ্কা থেকেই যাচ্ছে। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের জেরে প্রবল ঘূর্ণিঝড় হতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ। আবহাওয়া খুব খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। আইএমডি আরও জানিয়েছে, আগামী ২৬ মে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড়টি। তবে চেন্নাই বা তামিলনাড়ুর অন্যান্য অংশে ততটা ঝুঁকি নেই।

অ্যাকুওয়েদার জানিয়েছে, রবিবার চেন্নাইয়ে আকাশ মেঘলা থাকবে। বৃষ্টির সম্ভাবনা ১০ শতাংশ। রবিবার বৃষ্টির কোনও পূর্বাভাস না থাকলেও আর্দ্রতা সহ মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। এদিকে শনিবার ফাইনালের কয়েক ঘণ্টা আগে কলকাতা নাইট রাইডার্সের শেষ অনুশীলন সেশন বৃষ্টিবিঘ্নিত হয়। বৃষ্টি শুরু হলে ফুটবল নিয়ে ওয়ার্ম আপ করছিল দলটি। এর ফলে খেলোয়াড়রা প্যাভিলিয়নে ফিরতে বাধ্য হন। এই সময়ে, গ্রাউন্ডসম্যানরা দ্রুত ফাইনালে ব্যবহৃত চতুর্থ পিচটি কভার করে।

যদি ফাইনাল ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়, যদিও সোমবার বৃষ্টির কোনও পূর্বাভাস নেই, তবে একটি রিজার্ভ ডে রাখা হয়েছে। কিন্তু রিজার্ভ ডে-তেও যদি খারাপ আবহাওয়া বা বৃষ্টির কারণে ম্যাচ না অনুষ্ঠিত হয়, তাহলে ফাইনাল বাতিল হয়ে যাবে। এমন পরিস্থিতিতে কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে কারণ লিগ পর্বে সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে শেষ করেছিল কেকেআর।

RELATED ARTICLES

আরও পড়ুন