মুখ ফিরিয়েছেন ওয়াটসন, স্যামিরা, এবার বিশ্বকাপের জন্য পাকিস্তানের কোচ হতে চলেছেন MI-তে খেলা ফ্লপ ক্রিকেটার

Avatar

Published on:

Luke Ronchi Pakistan Head Coach

জাতীয় দলের নতুন কোচ হতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান লুক রঞ্চির (Luke Ronchi) সঙ্গে আলোচনা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। বুধবার পিসিবির একটি সূত্র জানিয়েছে, ৪২ বছর বয়সী রঞ্চির সঙ্গে ‘বিস্তারিত আলোচনা’ হয়েছে। পাকিস্তান সুপার লিগের দল ইসলামাবাদ ইউনাইটেডের কোচের দায়িত্বও পালন করেছেন রঞ্চি। বোর্ডের একজন কর্মকর্তা বলেন- “বড় কোচদের কেউই পিসিবির হয়ে কাজ করার আগ্রহ দেখাচ্ছে না কারণ তাদের বেশিরভাগই ইতিমধ্যে বিভিন্ন লিগে প্রতিশ্রুতিবদ্ধ বা পাকিস্তান ক্রিকেটে কাজ করার বিষয়ে শঙ্কা রয়েছে। ‘

সূত্রটি জানিয়েছে, নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে আগামী কয়েকদিনের মধ্যেই রঞ্চির সঙ্গে চুক্তি চূড়ান্ত করতে হবে। পেশাদার ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর নিউজিল্যান্ড দলের ব্যাটিং পরামর্শক ও কোচ হিসেবেও কাজ করেছেন রঞ্চি। পিসিবি কিছু সুপরিচিত কোচের সাথে যোগাযোগ করেছিল তবে তাদের বেশিরভাগই ইতিমধ্যে প্রতিশ্রুতিবদ্ধ বা পাকিস্তান বোর্ডের সাথে কোনও দায়িত্ব গ্রহণ করতে অনিচ্ছুক। ২০০৮ সালের আইপিএলের উদ্বোধনী আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে চুক্তিবদ্ধ ছিলেন লুক রঞ্চি। তিনি ফ্র্যাঞ্চাইজির হয়ে প্রথম মরসুমে চারটি ম্যাচ খেলতে পেরেছিলেন এবং পরের বছর কেবল একটি ম্যাচ খেলতে পেরেছিলেন, যেখানে তিনি ৬.৮০ এর খারাপ গড়ে মাত্র ৩৪ রান করতে পেরেছিলেন।

২০১৮ সালে পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে মাত্র ১৯ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন লুক রঞ্চি। এই টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম ফিফটির মালিক ছিলেন তিনি। বিদেশি ও স্থানীয় কোচদের সঙ্গে পিসিবির আচরণের ইতিহাস বিবেচনায় অবশ্যই কিছু বিদেশি কোচের আশঙ্কা বোধগম্য। সূত্র মারফত জানা যাচ্ছে রঞ্চিও এখনও হ্যাঁ বলেননি এবং দৃঢ় আশ্বাস চেয়েছেন যে পরিণতি যাই হোক না কেন তাকে পাকিস্তান দলের সাথে কাজ করার জন্য যথাযথ সময় দেওয়া হবে। তিনি স্পষ্ট আশ্বাস চান যে প্রতিটি সিরিজ বা ইভেন্টের পরে নয়, নির্দিষ্ট সময়ের পরেই তার পারফরম্যান্সের মূল্যায়ন করা হবে।

সঙ্গে থাকুন ➥