HomeSportKolkata Knight Riders: সুনীল বা বরুন নয়, এই আনক্যাপড প্লেয়ার এবছর কেকেআরের সবচেয়ে বড় নায়ক, বললেন বিসলা

Kolkata Knight Riders: সুনীল বা বরুন নয়, এই আনক্যাপড প্লেয়ার এবছর কেকেআরের সবচেয়ে বড় নায়ক, বললেন বিসলা

এই বছর আইপিএলে (IPL 2024) কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) অন্যতম শক্তিশালী দল হিসাবে সমর্থকদের মুগ্ধ করছে। নাইট বাহিনী লিগ পর্যায়ে দুরন্ত পারফরমেন্স করার পর প্লে অফেও সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে প্রথম দল হিসাবে এই বছর ফাইনালে জায়গা করে নেয়। এরপরই সবাই এই সাফল্যের জন্য সুনীল নারিন বা বরুণ চক্রবর্তীর মতো ক্রিকেটারদের নিয়ে আলোচনা করছেন। তবে এর মধ্যেই কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন সদস্য মানবিন্দর বিসলা (Manvinder Bisla) দলের তারকা ক্রিকেটারদের বাদ দিয়ে রমনদীপ সিংয়ের (Ramandeep Singh) বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসাবে গৌতম গম্ভীর ফিরে এসে নতুন করে দলে আত্মবিশ্বাস ফিরিয়ে এনেছেন। তিনি আবার ক্যারিবিয়ান তারকা সুনীল নারিনকে ভরসা দিয়ে ওপেনিং করতে পাঠান। এরপরই এই অলরাউন্ডার ব্যাট হাতে ধারাবাহিকভাবে বিধ্বংসী পারফরম্যান্স করে সকলকে রীতিমতো চমকে দেন। বর্তমানে তিনি ১৩ ম্যাচে মোট ৪৮২ রান করেছেন। এছাড়াও এই বছর বল হাতে নাইটদের হয়ে বরুণ চক্রবর্তী দুর্দান্ত ফর্মে আছেন।

তিনি একাই ১৩ ম্যাচে মোট ২০ টি উইকেট সংগ্রহ করে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তালিকায় তৃতীয় স্থানে অবস্থান করছেন। তবে এবার কেকেআরের প্রাক্তন ট্রফি জয়ী দলের সদস্য মানবিন্দর বিসলা এই বছর আইপিএলের বিষয়ে বলতে গিয়ে রমনদীপ সিংয়ের প্রসঙ্গ তুলে আনেন। তিনি বলেন, “আপনি কি জানেন কেকেআর-এর এই বছরের সবার আড়ালে থাকা নায়কটি কে? রমনদীপ সিং। তিনি যে জায়গায় ব্যাট করতে আসছেন এবং তাকে ব্যাটিং অর্ডারে যে ভূমিকা দেওয়া হয়েছে সেই দায়িত্ব পালন করা সহজ নয়।”

মানবিন্দর বিসলা আরও বলেন, “অনান্য দলগুলি বেশিরভাগ সময় লোয়ার মিডল অর্ডারে প্রচুর অর্থ ব্যয় করে একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যানকে রাখতে চায়।” উল্লেখ্য এই বছর আইপিএলের নিচের দিকে ব্যাট করতে নেমে কলকাতার হয়ে রিঙ্কু সিং সেইভাবে প্রভাব ফেলতে পারেননি। এই রকম পরিস্থিতিতে রমনদীপ সিং একাধিক ম্যাচে বিধ্বংসী পারফরম্যান্স করে দলকে জয় এনে দেওয়ার জন্য সাহায্য করেছেন। চলমান টুর্নামেন্টে এখনও পর্যন্ত তার ব্যাট থেকে ২০০-এর বেশি স্ট্রাইক রেটে ১২৫ রান এসেছে।

RELATED ARTICLES

আরও পড়ুন