Mayank Yadav: খ্যাতির ছটায় আসার পর থেকে প্রথমবার মুখ খুললেন মায়াঙ্ক, সামনের লক্ষ্য কি, জানিয়ে দিলেন

Published on:

Mayank Yadav National Dream

আইপিএলে (IPL 2024) শুধুমাত্র ব্যাটসম্যানরা নয় দুরন্ত বোলিং করে একাধিক তরুণ ক্রিকেটার উঠে এসেছেন। এই বছর টুর্নামেন্টেও একাধিক ক্রিকেটার অসাধারণ বোলিং পারফরমেন্স করে সকলকে মুগ্ধ করছেন। তাদের মধ্যে বর্তমানে বিদ্যুৎ গতিতে বল করে লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) মায়াঙ্ক যাদব (Mayank Yadav) আলোচনায় উঠে এসেছেন। এবার এই পেসার এক সাক্ষাৎকারে নিজের একাধিক বিষয় প্রকাশ করলেন।

২১ বছর বয়সী মায়াঙ্ক যাদব এই বছর আইপিএলে অভিষেক করে সকলকে রীতিমতো চমকে দিয়েছেন। লখনউয়ের হয়ে পাঞ্জাব কিংসের বিপক্ষে প্রথম ম্যাচে তিনি ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। এরপর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৪ ওভারে ১৪ রান দিয়ে মায়াঙ্ক মোট ৩ উইকেট সংগ্রহ করেন। তবে উল্লেখযোগ্য বিষয় হল এই লখনউ পেসার ধারাবাহিকভাবে ১৫০ ওপর বল করে তিনি সকলকে মুগ্ধ করছেন। চলমান আইপিএলে সবচেয়ে দ্রুততম বলটি এখনও পর্যন্ত মায়াঙ্কের কাছ থেকে এসেছে। মঙ্গলবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে তিনি ১৫৬.৭ কিমি/ঘণ্টা গতিতে বল করে নজির স্থাপন করেন।

এবার রেভস্পোর্টজকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের এই তরুণ পেসার দ্রুত বোলিং করার প্যাশন, টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বপ্ন সহ একাধিক প্রশ্নের উত্তর দিলেন। মায়াঙ্ক যাদব বলেন, “এখনও পর্যন্ত শুরুটা সত্যিই ভালো হয়েছে। আমি ভাবতাম ক্রিকেট বিশ্ব আমার বোলিং দেখে কেমন প্রতিক্রিয়া দেবে। এখনও পর্যন্ত সকলের কাছ থেকে ভালো প্রতিক্রিয়া পেয়েছি। পেস বোলিংয়ের প্রতি আগ্রহটা ছোটবেলা থেকেই শুরু হয়েছিল। আমার বাবা প্রভু যাদব আমাকে টেস্ট ম্যাচ দেখাতেন। যখনই পেসাররা বল করতেন তাদের বিষয়ে আমাকে গল্প বলতেন। পেস বোলিংয়ের প্রতি ভালোবাসাটা সেখান থেকেই শুরু। ছোটোবেলায় জ্ঞান হওয়া থেকেই আমি ক্রিকেটকে ভালোবাসতাম।”

মায়াঙ্ক আরও বলেন, “লখনউ দলের সমর্থন পাওয়া আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। গত কয়েক বছরে আমি ১ টি নয় ৩ টি বড়ো চোটের মধ্য দিয়ে গেছি। ফ্র্যাঞ্চাইজি এবং মালিকরা যাদের সাথে আমি নিয়মিত যোগাযোগ রাখতাম তারা আমার চোটের সময় পাশে দাঁড়িয়েছেন। লখনউ দল আমার যথাযথ যত্ন নিয়েছে।” এছাড়াও জাতীয় দলে জায়গা পাওয়ার বিষয়ে এই তরুণ পেসার বলেন, “আইপিএল ২০২৪ শুরু হওয়ার আগে ভারতীয় দলে ক্রিকেটারদের সঙ্গে থাকার কথা ভাবছিলাম। জাতীয় দলে জায়গা পাওয়া একটা দারুন বিষয় হবে। তবে আমি খুব বেশি এগিয়ে চিন্তা করতে চাই না। এখন শুধু আইপিএলের আসন্ন ম্যাচগুলিতে ফোকাস করতে চাই।”

সঙ্গে থাকুন ➥