HomeSportSL vs NED: শেষ ম্যাচে জেগে উঠল শ্রীলঙ্কা, নেদারল্যান্ডকে ৮৩ রানে হারিয়ে...

SL vs NED: শেষ ম্যাচে জেগে উঠল শ্রীলঙ্কা, নেদারল্যান্ডকে ৮৩ রানে হারিয়ে ডাচদের স্বপ্নভঙ্গ করল হাসারাঙ্গারা

আজ টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে দুরন্ত ব্যাটিং করার সঙ্গে সঙ্গে দ্বিতীয় ইনিংসেও বল হতে রীতিমতো জ্বলে ওঠে।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ইতিমধ্যেই একাধিক শক্তিশালী দল প্রাথমিক গ্রুপ পর্ব থেকেই টুর্নামেন্টের বাইরে চলে গেছে। তাদের মধ্যে থেকে শ্রীলঙ্কা অন্যতম। আজ এই চলমান বিশ্বকাপে লঙ্কা বাহিনী তাদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের (Srilanka vs Netherlands Match) বিপক্ষে মাঠে নামে। সুপার ৮-এর লড়াইয়ে আশা বজায় রাখতে ডাচদের এই ম্যাচে জয় তুলে নিতেই হতো। ফলে প্রথম থেকেই তারা সবরকমভাবে লড়াই চালানোর চেষ্টা করে।

আজ সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে নেদারল্যান্ডস টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার হয়ে পথুম নিসাঙ্কা এবং উইকেটকিপার কুসল মেন্ডিস (Kusal Mendis) ওপেনিং করতে আসেন। কিন্তু পথুম নিসাঙ্কা মাত্র শূন্য রানে আউট হয়ে সমর্থকদের হতাশ করেন। তবে অপর দিকে কুসল মেন্ডিস দ্রুত স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। তার ব্যাট থেকে ২৯ বলে ৫ টি চারের মাধ্যমে মোট ৪৬ রান আসে। এরপর ধনঞ্জয়া ডি সিলভা (Dhananjaya de Silva) এবং চারিথ আসালাঙ্কা (Charith Asalanka) এসে দলের হাল ধরেন।

সিলভা ২৬ বলে ৩ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে মোট ৩৪ রান করেন। আসালাঙ্কার ব্যাট থেকে ২১ বলে ১ টি চার এবং ৫ টি ছয়ের মাধ্যমে মোট ৪৬ রান আসে। এর সঙ্গেই অ্যাঞ্জেলো ম্যাথিউসের ১৫ বলে অপরাজিত ৩০ রানে এবং ওয়ানিন্দু হাসরাঙ্গার (Wanindu Hasaranga) ৬ বলে অপরাজিত ২০ রানে ভর করে শ্রীলঙ্কা প্রথম ইনিংস ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করে নেয়। এরপর দ্বিতীয় ইনিংসে নেদারল্যান্ডসের হয়ে ওপেনিং করতে নেমে মাইকেল লেভিট (Michael Levitt) ২৩ বলে ৩১ রান করলেও ম্যাক্স ও’ডাউড মাত্র ১১ রানে আউট হয়ে দলকে চাপের মুখে ফেলে দেন।

তবে অধিনায়ক স্কট এডওয়ার্ডস (Scott Edwards) ২৪ বলে ২ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে মোট ৩১ রান করে দলকে ভরসা দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু ম্যাচে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে দুরন্ত ব্যাটিং করার সঙ্গে সঙ্গে দ্বিতীয় ইনিংসেও বল হতে রীতিমতো জ্বলে ওঠে। ফলে ১৬.৪ ওভারেই ১১৮ রানে নেদারল্যান্ডস অলআউট হয়ে যায়। শ্রীলঙ্কার হয়ে নুয়ান থুশারা (Nuwan Thushara) ৩ টি এবং ওয়ানিন্দু হাসরাঙ্গা ২ টি উইকেট সংগ্রহ করেন। ম্যাচে আজ ৮৩ রানে বিশাল জয় তুলে নিয়ে লঙ্কা বাহিনী এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে তারা ধারাবাহিক ব্যর্থতার ওপর কিছুটা প্রলেপ লাগানোর চেষ্টা করলো। এর সঙ্গেই নেদারল্যান্ডসও টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের যাত্রায় এখানেই ইতি টানলো।

শ্রীলঙ্কা বনাম নেদারল্যান্ডস ম্যাচের স্কোরবোর্ড (Srilanka vs Netherlands Match Scoreboard):

শ্রীলঙ্কা- ২০১/৭ (২০.০ ওভার)

চারিথ আসালাঙ্কা- ৪৬ (২১)

নেদারল্যান্ডস- ১১৮/১০ (১৬.৪ ওভার)

মাইকেল লেভিট- ৩১ (২৩)

RELATED ARTICLES

Most Popular