T20 World Cup 2024-এর জন্য জার্সি প্রকাশ করল দুই দল, দেখে নিন জার্সি গুলি

Avatar

Published on:

T20 World Cup 2024 Jersey

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) এগিয়ে আসার সঙ্গে সঙ্গে ক্রিকেট ভক্তদের মনে উন্মাদনা বৃদ্ধি পাচ্ছে। এর সঙ্গেই অংশগ্রহণকারী দেশগুলিও তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে। সমর্থকরাও এই বিশ্বকাপে তাদের প্রিয় দল কেমন হতে চলেছে তা নিয়ে এখন রীতিমতো আলোচনা করছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নতুন জার্সি নিয়েও দলগুলি একাধিক চমক আনতে চাইছে। এর মধ্যেই এবার নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের নতুন জার্সি সামনে এল।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই এই টুর্নামেন্টের জন্য ২০ টি দল তাদের যোগ্যতা অর্জন করে নিয়েছে। এই দলগুলির মধ্যে ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দেশগুলির সঙ্গে সঙ্গে নেপাল, উগান্ডা, পাপুয়া নিউগিনির মতো পিছিয়ে থাকা দেশগুলিও জায়গা পেয়েছে‌। এবার এই টুর্নামেন্টের জন্য নিউজিল্যান্ড প্রথম দেশ হিসাবে দল প্রকাশ করার পর নতুন জার্সিও সামনে আনল।

তবে তাদের চিরাচরিত কালো রঙের বদলে এই জার্সিতে নীল রঙ প্রাধান্য পেয়েছে। আসলে এই জার্সিটি ১৯৯৯ সালের একদিনের বিশ্বকাপের জার্সি থেকে অনুপ্রাণিত। নিউজিল্যান্ডের প্রকাশিত নতুন জার্সিতে নীল রঙের সঙ্গে সঙ্গে সাদা রঙটিও বেছে নেওয়া হয়েছে। বুকের মাঝখানে সাদা রঙের ওপরে বড়ো করে নিউজিল্যান্ড লেখা দেখতে পাওয়া যাচ্ছে। এর সঙ্গে গতকাল দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নতুন জার্সিও সামনে এসেছে। সিএসএ টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ চলাকালীন এই জার্সি উন্মোচন করা হয়।

স্বাভাবিকভাবেই জার্সিটিতে হলুদ এবং সবুজ রঙের প্রাধান্য লক্ষ্য করা যাচ্ছে। তবে তাদের জাতীয় পতাকায় থাকা নীল, কালো এবং লাল রঙকেও জায়গা দেওয়া হয়েছে। এছাড়াও জার্সির নিচের দিকে বড়ো অংশ জুড়ে জাতীয় ফুল কিং প্রটিয়ার চাপ তাদের সংস্কৃতি এবং জাতিগত উপাদানগুলি স্পষ্টভাবে অনুসরণ করছে। উল্লেখ্য দুই দল এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করতে পারেনি। তাই এই বছর তারা সর্বশক্তি দিয়ে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে শক্তিশালী একাদশ নিয়ে ঝাঁপাবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

সঙ্গে থাকুন ➥